ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৯ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে ভোট

মৃত ও প্রবাসী ভোটার ৫৬৩ জন

আশুগঞ্জ (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত হওয়া তিন কেন্দ্রের ভোট গ্রহণে কেন্দ্র দখল হয়ে গেলেও মৃত ও প্রবাসীদের ভোট যেন প্রদান না করতে পারে এজন্য নির্বাচন কমিশনে দরখাস্ত করেছেন বিএনপি প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভ‚ঁইয়া।

এই আসনের ১৩২ কেন্দ্রের মধ্যে ১২৯ কেন্দ্রের ফলাফলে ‘ধানের শীষ’ প্রতীকে উকিল আব্দুস সাত্তার ভুইয়া পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট আর আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন ‘কলার ছড়ি’ প্রতীক নিয়ে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। বাকি স্থগিত তিন কেন্দ্রের ভোটার সংখ্যা ১০ হাজার ৫৭৪। এ পর্যন্ত প্রাপ্ত ফলাফলে তিনি বিএনপি প্রার্থী ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে আছেন।
তবে বিএনপির প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইয়া নির্বাচন কমিশনে এ বিষয়ে এক লিখিত অভিযোগে দাবি করেছেন আসনটির স্থগিত তিন কেন্দ্রের মোট ভোটারের মধ্যে মৃত ও প্রবাসী মিলে মোট রয়েছে ৫৬৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে মৃত ১২০, প্রবাসে রয়েছেন ৪৫২, কারাগারে রয়েছেন ০৪ ও একজন ভোটার তিনি ভোটের স্থান পরিবর্তন করেছে।

লিখিত অভিযোগে আরো বলা হয় এই ৫৬৩ ভোট বাদ দিয়ে স্থগিত তিন কেন্দ্রের শতভাগ ভোট কাস্ট হলে এবং এসব ভোট তার প্রতিদ্ব›দ্বী প্রার্থীর পক্ষে পড়লেও তিনি ১৪৮ ভোটে বিজয়ী থাকেন। তবে কেন্দ্র তিনটিতে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলে দুই তৃতীয়াংশ ভোট তার পক্ষেই পড়বে বলে বিএনপি প্রার্থী দাবি করেন।
এদিকে স্থগিত ৩টি কেন্দ্র ভোটের তারিখ ঘোষণা পর এই নিয়ে গণবিজ্ঞপ্তি জারি হয়। তার পর মাত্র ১২ জন প্রবাসী আশুগঞ্জ এসেছেন। এদের মধ্যে ৮ জন ছাড়া বাকীরা এই ৩ কেন্দ্রের ভোটার নন।

এই দিকে স্থগিত কেন্দ্রগুলির ভোটারা বিদেশে থাকার তথ্য প্রকাশ হবার পর আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা ঝাঁকে ঝাঁকে প্রবাসীরা আশুগঞ্জে ভোট দিতে আসছেন এরকম খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করে চলছেন।
এদিকে এই ধরনের প্রচারণায় আশুগঞ্জ উপজেলার প্রবাসীরা বিব্রতবোধ করছেন। তারা স্থানীয় রাজনীতিতে তাদের না জড়ানোর জন্য রাজনীতি নেতাদের কাছে দাবি জানিয়েছেন। প্রবাসীদের নিয়ে এই রকম সংবাদ প্রকাশ না করার জন্য প্রার্থীদের প্রতি অনুরোধ জানান।
নির্বাচন কমিশনে অভিযোগের বিষয়ে গতকাল রোববার বিকালে বিএনপি মনোনীত প্রার্থী উকিল আবদুস সাত্তার ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি প্রয়োজনীয় তথ্য-উপাত্তসহ লিখিত অভিযোগ প্রদান করেছি। আশা করি নির্বাচন কমিশন তা যথাযথ ভাবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন