বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেফটিক ট্যাঙ্ক থেকে যেভাবে উদ্ধার তিনটি কুকুরছানা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম | আপডেট : ১২:১০ এএম, ১০ জানুয়ারি, ২০১৯


নীলফামারীর সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ্জাহান পাশার হস্তক্ষেপে সেফটিক ট্যাঙ্কের মধ্যে পড়েও জীবন ফিরে পেল তিনটি কুকুর ছানা। প্রথমে ওসি নিজেই পরে থানার পুলিশ সদস্যদের দিয়ে উদ্ধারে ব্যর্থ হয়। শেষে দমকলবাহিনীর সদস্যদের সহায়তায় কুকুর ছানা তিনটি উদ্ধার করা হয়।
জানা গেছে, সৈয়দপুর থানার ভবনের পেছনে একটি পরিত্যক্ত সেফটিক ট্যাঙ্কে তিনটি কুকুর ছানা আকস্মিক পড়ে যায়। এ অবস্থায় পাশে দাঁড়িয়ে বেশ কুকুর ছানাগুলোর মাসহ আরো কয়েকটি কুকুর চিৎকার চেঁচামেচি করে কাঁদছিল। গত দুদিন ধরে চলছিল এমন অবস্থা। ঘটনাটি নজরে আসে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান পাশার। তিনি কুকুরগুলোকে সেখান তাড়িয়ে দেওয়ার চেষ্টা করেন। কিন্তু কোনক্রমেই কুকুরগুলো জায়গায় ছাড়ছিল না। কুকুরগুলো পাল্টা তার (ওসি) ওপরই হামলে পড়ার উপক্রম হয়। অতঃপর থানার অফিসার ইনচার্জ মো. শাহ্জাহান পাশা বিষয়টি কি তা আঁচ করার চেষ্টা করেন। পরে সেফটিক ট্যাঙ্কের কাছে গিয়ে দেখতে পান সেফটিক ট্যাঙ্কের মুখ খোলা। সম্ভবত তা দিয়েই কয়েকটি কুকুরের ছানা নিচে পড়ে গেছে। আর এ কারণেই কুকুর ছানাগুলোর মা ও তাঁর সঙ্গীয় কুকুরগুলো সেখানে অবস্থান নিয়ে কাঁদছিল। আর এ ঘটনাটি ওসি বুঝতে পারেন এবং বিষয়টি তাঁর মনে ভীষনভাবে নাড়া দেয়। তিনি (ওসি) কুকুরের ছানাগুলো উদ্ধারের চেষ্টা করেন। কিন্ত ব্যর্থ হন। পরে তিনি থানার পুলিশ সদস্যদের নিয়ে চেষ্টা চালিয়েও ব্যর্থ হন। এ অবস্থায় সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদস্যদের খবর দেওয়া হয়। খবর পেয়ে দমকল বাহিনীর কর্মীরা দ্রæত সৈয়দপুর থানায় ছুঁটে আসেন। পরে পরিত্যক্ত সেফটিক ট্যাঙ্ক থেকে পড়ে যাওয়া কুকুর ছানাগুলোকে একে একে উদ্ধারে সক্ষম হয়। এ সময় মা কুকুরের সাথে ছানাগুলোর এক মিলন মেলা প্রত্যক্ষ করেন উপস্থিত লোকজন। কুকুর ছানা উদ্ধারের ওই মানবিক কাজটি করায় সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ওসিকে অভিনন্দন জানান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন