বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঝিকরগাছায় গীর্জায় ডাকাতি গণপিটুনিতে এক ডাকাত নিহত, আহত ৩

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরের ঝিকরগাছার শিমুলিয়ায় খ্রিস্টান মিশনারী গীর্জায় সোমবার রাতে ডাকাতিকালে গণপিটুনিতে এক ডাকাত নিহত ও অপর তিন ডাকাত আহত হয়েছে। নিহত ডাকাত লালুর বাড়ি মেহেরপুরে। আহত ডাকাতরা হলো- ফরিদপুর জেলার চরবিষ্ণুপুর এলাকার হাফিজুর বিশ্বাসের ছেলে মনিরুল ইসলাম, একই এলাকার ইংরেজ বিশ্বাসের ছেলে আমিরুল ইসলাম ও মাদারীপুরের শিবচরের দক্ষিণ কামারকান্দি এলাকার সুজন হোসেন।
শিমুলিয়া গীর্জার ফাদার আনন্দ সেবাস্তিয়ান জানান, একদল ডাকাত শিমুলিয়া গ্রামের গীর্জায় হানা দেয়। ডাকাতরা আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল। তারা মিশনের হোস্টেলের ছেলেদের এবং নৈশপ্রহরীদের বেঁধে বিভিন্ন ঘরের তালা ভেঙে লুটপাট করে। ডাকাতরা নগদ ১ লাখ ৭০ হাজার টাকাসহ প্রায় ৩ লাখ টাকার মালামাল লুট করে। ডাকাতদের কয়েকজনের শরীরে কোনো কাপড় ছিল না বলেও তিনি উল্লেখ করেন।
ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খবির আহমেদ জানান, ডাকাতিকালে গীর্জার লোকজনের চিৎকারে গ্রামবাসী সংগঠিত হয়ে ৪ ডাকাতকে ধরে ফেলে। পরে তাদের গণপিটুনি দিলে ঘটনাস্থলেই লালু ডাকাত নিহত হয়। আহত হয় বাকি ৩ জন। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে। আহতদের প্রথমে ঝিকরগাছা এবং পরে যশোর হাসপাতালে নিয়ে আসা হয়। আহত ৩ ডাকাত আটক অবস্থায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাদের কাছ থেকে ডাকাতি হওয়া টাকার মধ্যে ৪২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।
এদিকে, ডাকাতির খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে যান যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান। তিনি গীর্জ ঘুরে দেখেন ও স্থানীয় লোকজনের সাথে কথা বলেন। এসপি সাংবাদিকদের জানান, গ্রামবাসীর প্রতিরোধের মুখে এক ডাকাত নিহত ও তিনজনকে আটক করা সম্ভব হয়েছে। বাকিদের আটক করে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারের জন্য অভিযান শুরু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন