শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জঙ্গিবাদ মাদকসেবী সৃষ্টি হতে না পারে সেই ব্যাপারে আলেমদের বয়ান করতে হবে

ফরিদগঞ্জে সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান এমপি

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেছেন, আমি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে লেখাপড়া করেছি। এই প্রতিষ্ঠানে আমার অনেক স্মৃতি জড়িয়ে আছে। আজ সংসদ সদস্য হয়েছি। আপনাদের দোয়া আর ভালবাসায়। আমার প্রথম কাজ হচ্ছে এই সমাজ কে মাদক মুক্ত সমাজ প্রতিষ্ঠা করা। সেই কাজ করে যাচ্ছি। আপনাদের দোয়া থাকলে আমি ফরিদগঞ্জে কোন দুর্নীতি হতে দেব না।

গত সোমবার রাতে ঐতিহ্যবাহী ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার উদ্যোগে দুইদিন ব্যাপী ৬ষ্ঠ বার্ষিকী তাফসীরুল কুরআন মাহফিল অনুষ্ঠানে প্রথম দিনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী একজন ফরেজগার মানুষ যা সারা বিশে^ খুব কম মানুষ রয়েছে। বর্তমানে তিনি নারীদের জন্য যে সকল সুযোগ সুবিধা করে দিয়েছেন তা কোন সরকারে আমলে হয়নি। এসময় তিনি আলেমদের উদ্দেশে বলেন, আলেম সমাজের কথা সাধারণ মানুষ গুরুত্ব দেয়। আপনাদেরকে এই সমাজে যাতে কোন প্রকার সন্ত্রাসী জঙ্গীবাদ, চাঁদাবাজ, মাদকসেবী সৃষ্টি হতে না পারে সেই ব্যাপারে নিয়মিত মাদরাসা ও মসজিদগুলোতে বয়ান করতে হবে।

মাহফিলে সভাপতিত্ব করেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মাওলানা এ কে এম মাহাবুবুর রহমান। মাহফিলে প্রধান ওয়াজিন ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর পীর সাহেব আল মাদানী দরবার শরীফ হযরত আল্লামা ড. মুহাম্মদ আব্দুস সালাম আল মাদানী আল আযহারী। এছাড়া ওয়াজ করেন ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসা উপাধ্যক্ষ মুফতি এইচ এম আনোয়ার মোল্লা, মাওলানা হেলাল উদ্দিন আল কাদেরী প্রমুখ। এর আগে নবনির্বাচিত সংসদ সদস্য মাদরাসা প্রাঙ্গণে পৌঁছলে মাদরাসার গর্ভনিং বডির সভাপতি দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের পক্ষ থেকে নেতৃবৃন্দ শুভেচ্ছা জানান।

মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান ওয়াজিন হিসেবে তাশরীফ আনেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ কবি ও সাহিত্যিক দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সিনিয়র সহসভাপতি হযরত আল্লামা কবি রুহুল আমিন খান। এছাড়া ওয়াজ করেন কাদেরিয়া তৈয়বিয়া কামিল মাদরাসার হযরত আল্লামা শায়খুল হাদীস জসিম উদ্দিন আল আযহারী ও ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদ্রাসার হেড মোহাদ্দেস হযরত মাওলানা মমিনুল ইসলাম খান। মাহফিলে অতিথি ছিলেন মাদরাসার গর্ভণিং বডির সদস্য সাবেক পৌর প্রশাসক আলহাজ মো. শফিকুল ইসলাম পাটওয়ারী ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ আবুল কাশেম কন্ট্রাক্টর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন