বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ভারত, মায়ানমার ও চীনের সঙ্গে রেল যোগাযোগ গড়ে তোলা হবে- রেলপথ মন্ত্রী

পঞ্চগড় সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ৭:৪৫ পিএম

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রীর মহাপরিকল্পনায় দেশ দ্রুত দিকে এগিয়ে যাচ্ছে। ২০৩০ সাল পর্যন্ত রেলওয়ের গুরুত্বপূর্ণ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। পঞ্চগড় থেকে বাংলাবান্ধা ও চিলাহাটি হয়ে বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতের হলদিবাড়ি এবং কক্সবাজার থেকে মায়ানমার ও চীন পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করা হবে। যাত্রীসেবার মান বৃদ্ধি এবং রেলকে আরও আধুনিক মানের করতে হাইস্পিড ট্রেন চালুর প্রকল্পও গ্রহণ করা হয়েছে। বুধবার দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠান এবং জেলা পর্যায়ের বিভাগীয় কর্মকর্তা ও রেলওয়ে পশ্চিম জোনের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেছেন।
তিনি বলেন, দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে যারা দেশে বসবাস করছে। তাদের আর অন্য কোন অধিকার নেই। আমরা ভোট করার অধিকার দেই তাদের, ভোট চাওয়ার অধিকার দেই তাদের, বিশ^ বিদ্যালয়ে পড়ার অধিকার দেই তাদের। তারা অর্থসম্পদ তৈরি করে বাংলাদেশের বিরুদ্ধে ব্যবহার করে। এদের জন্য কিসের ভোট, এদের জন্য কিসের গণতন্ত্র? আজ সময় এসেছে, এই অপশক্তি দেশের মাটিতে আবার যেন মাথাচাড়া দিতে না পারে। সে চেষ্টা অব্যাহত রাখতে হবে।
রেলপথ মন্ত্রী আরও বলেন, উন্নত দেশ গড়ে তোলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী যে ভিশন নিয়ে এগিয়ে যাচ্ছেন, তা বাস্তবায়ন করতে হবে। সত্যিকার অর্থে দেশপ্রেমিক হয়ে সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে দায়িত্ব পালনে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানান।জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় রেলওয়ে পশ্চিম জোনের লালমনিরহাট ডিভিশন জেনারেল ম্যানেজার মিজানুর রহমান, পঞ্চগড় পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহাম্মেদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লে. কর্ণেল মহিউস সুন্নাহ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ গোলাম আজম, পঞ্চগড় পৌর মেয়র মো. তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত স¤্রাট, বিভিন্ন উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদ চেয়ারম্যান, সাংবাদিকসহ জেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।পরে মন্ত্রী নূরুল ইসলাম সুজন পঞ্চগড় সার্কিট হাউস এ মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন এবং পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২২৯ শিক্ষার্থীর মাঝে শিক্ষা ও সংস্কৃতি ট্রাস্টের প্রায় ৮ লাখ টাকার শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেন। এ সময় জেলার এই শিক্ষা ও সংস্কৃতি ট্রাস্টের মুল উদ্যোক্তা সাবেক জেলা প্রশাসক রবিউল ইসলাম আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিকেলে রেলপথ মন্ত্রী সুজন পঞ্চগড় শেরে বাংলা পার্কের মুক্তমঞ্চে জেলা আওয়ামীলীগ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Aman ullah Rajib ২৩ জানুয়ারি, ২০১৯, ৮:১২ পিএম says : 0
ভারত ও চীনের সাথে রেললাইন করবেন আপনাকে সাধুবাদ জানায়।কিন্তু আপনে কি মায়ানমারের সাথে রেল লাইন করবেন রোহিঙ্গা আনার..
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps