শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে বাধা নেই ওয়ার্ড নির্ধারণ গেজেট প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

 ময়মনসিংহ সিটি করপোরেশনের ওয়ার্ড নির্ধারণ করে গেজেট প্রকাশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশ করা হয়। এতে ময়মনসিংহ সিটি করপোরেশনের ৩৩টি সাধারণ ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নির্ধারণ করা হয়েছে। সাধারণ ওয়ার্ড নির্ধারণে বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার ২১টি ওয়ার্ডের সীমানা ঠিক রেখে নতুন আরও ১২টি ওয়ার্ড সংযোজন করা হয়েছে। ফলে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের সব বাধা কেটে গেলো।

পৌরসভার ২১টি ওয়ার্ডের বাইরে নতুন যে ১২টি ওয়ার্ড সংযোজন করা হয়েছে তার সীমানা হচ্ছে, ২২ নং ওয়ার্ডে বিলুপ্ত বয়ড়া ইউনিয়নের ১, ২ ও ৩ ওয়ার্ডের সম্পূর্ণ অংশ, ২৩ নং ওয়ার্ডে সুতিয়াখালী ও বেলতলী, ২৪ নং ওয়ার্ডে বয়ড়া ইউনিয়নের ৭ ও ৯ ওয়ার্ড এবং ছভাগিয়া ও ছালাকান্দি, ২৫ নং ওয়ার্ডে দিঘারকান্দা ও ফকিরাকান্দা, ২৬ নং ওয়ার্ডে উজান বাড়েরা (আকুয়া ইউনিয়নের আগের ৩ নং ওয়ার্ডের অংশ), কান্দাপাড়া, মধ্যবাড়েরা, ভাটিবাড়েরা ও শিকারীকান্দা, ২৭ নং ওয়ার্ডে আকুয়া দক্ষিণপাড়া (আকুয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের অংশ) ও মোড়লপাড়া, ২৮ নং ওয়ার্ডে চুকাইতলা, আকুয়া দক্ষিণপাড়া (আকুয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের অংশ) ২৯ নং ওয়ার্ডে উত্তর দাপুনিয়া (দাপুনিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের অংশ), কলাপাড়া (দাপুনিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের অংশ), হাড় গুজিরপাড়, দাপুনিয়া ভাটিপাড়া (পশ্চিম) (দাপুনিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের অংশ), বাদেকল্পা (নাজিম), বাদেকল্পা , উজানবাড়েরা (আকুয়া ইউনিয়নের আগের ২ নং ওয়ার্ডের অংশ) ও গন্দ্রপা ৩০ নং ওয়ার্ডে খাগডহর (খাগডহর ইউনিয়নের পূর্বতন ৯ নং ওয়ার্ডের অংশ) কিসমত, হাসিবাসী, বৈশাখাই, বাঘেরকান্দা, নিজকল্পা, রহমতপুর (খাগডহর ইউনিয়নের আগের ৩ নং ওয়ার্ডের অংশ) ৩১ নং ওয়ার্ডে জেলখানার চর (খাগডহর ইউনিয়নের আগের ৯ নং ওয়ার্ডের অংশ), চরঈশ্বরদিয়া ও চরগোবিন্দপুর, ৩২ নং ওয়ার্ডে চরকালিবাড়ি এবং ৩৩ নং ওয়ার্ডে চরঝাওগড়া, চরগোবদিয়া ও রঘুরামপুর। ২০১৮ সালের ২ এপ্রিল প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় অনুমোদনের মধ্য দিয়ে ময়মনসিংহ সিটি করপোরেশন গঠিত হয়। ২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রজ্ঞাপন জারি হয়। এটি বাংলাদেশের দ্বাদশ সিটি করপোরেশন। এর আয়তন ৯০ দশমিক ১৭৩ বর্গকিলোমিটার।
আইন অনুযায়ী, সিটি করপোরেশন গঠনের ১৮০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা রয়েছে। গত বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি করপোরেশনের গেজেট প্রকাশিত হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন