ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বিএনপি‘র মহাসচিব মির্জা ফখরুলসহ ১৪ নেতার

আগাম জামিন স্থগিতের শুনানি ৩১ জানুয়ারি

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ বিএনপির ১৪ নেতার আগাম জামিন স্থগিতের বিষয়ে শুনানি আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত মুলতবি করেছেন আপিল বিভাগ। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন বেঞ্চ এই আদেশ দেন।
আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি নেতাদের অপর আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান। তিনি বলেন, রাজধানীর হাতিরঝিলসহ বিভিন্ন থানায় দায়ের করা নাশকতার পৃথক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ ১৪ নেতার আগাম জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি এক সপ্তাহ পিছিয়ে এই আদেশ দিয়েছেন সর্বোচ্চ আদালত। আগামী ৩১ জানুয়ারি এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্যান্য কেন্দ্রীয় নেতারা হলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, ডা. জাহিদ হোসেনসহ ১৪ জন। তাদের জামিন বাতিল চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের আংশিক শুনানি হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
moazzem/ New York ২৫ জানুয়ারি, ২০১৯, ১:২৬ এএম says : 0
এ হামলা জেল জরিমানা , মামলা দিয়ে বন্ধ করা যাবে না। দেশে বর্তমানে সিভিল রাইট নেই বললেই চলে। প্রতিবাদের আর কোন পথ খোলা নেই, নেই কোন গণতান্ত্রিক অধিকার। এ সরকারের কাছে ; আজকাল সাধারণ পথসভা/মানব বন্ধনের কোন মূল্য নেই। প্রতিবাদের সাধারণ কোড মানলে এ সরকার আজীবন ক্ষমতায় থাকবে। হাসিনার পর গদিনীসিন জয় অথবা রেহানা এবং টিউলিপ .এভাবে চলতে থাকবে। যেমন ধরুন সেৌদিআরব: আব্দুল্লা-প্রিন্স...আব্দুল্লা-প্রিন্স... ২০০ বছরের শাসন।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
মামলা যখন হয়েছে আর আদালত তা যখন আমলে নিয়েছেন, তখন তার বিচার তো শুরু করতেই হবে। তবে বিচারের দীর্ঘ সূত্রীতা গ্রহণযোগ্যতাকে বিতর্কের দিকে ঠেলে দেয়, বিশেষ করে এই রাজনৈতিক মামলাগুলোর ক্ষেত্রে।ফখরুল সাহেব পুলিশকে কাজে বাঁধা দিয়েছেন, এটা হজম হবার বিষয় নয় তারপরও আমরা দেখতে চাই বিচারের রায়, সেটা দ্রুত না হলে উৎকন্ঠা বাড়ে বৈকি।
Total Reply(0)
আমিন মুন্সি ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
মামলাবাজ সরকারের অাজব তামাসা ।
Total Reply(0)
000000000 ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
What a hoax and joke this unelected govt stated !
Total Reply(0)
নাসিম ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৯ এএম says : 0
কাদের যে বিচার হওয়া উচিত নিরপেক্ষভাবে একবার জনগণের রায় নিক, অনির্বাচিত, অবৈধ সরকার
Total Reply(0)
বিবেক ২৫ জানুয়ারি, ২০১৯, ১:১৯ এএম says : 0
বিএনপির নেতাকর্মীদের সবচেয়ে বড় অপরাধ হলো তাদের তুমুল জনপ্রিয়তা।
Total Reply(0)
Probal ২৫ জানুয়ারি, ২০১৯, ১:২০ এএম says : 0
আন্দোলনের নামে পেট্রোল বোমা দিয়ে নিরহ মানুষ পুড়িয়ে হত্যার দায়ভার বিএনপির নেতারা কোন ক্রমেই এরাতে পারেন না। কোন সভ্য দেশে তা হতে পারে না। আজকে হয়তো অনেক মন্তব্যবাজরা এই বিচার কার্য্যের যৌতিকতা নিয়ে মন্তব্য করা শুরু করবে। কিন্তু তারপরও বিএনপি নেতাদের বিচার হওয়া জরুরি। তা না হলে ভবিষ্যতে যে কোন দল বা ব্যাক্তি দাবি আদায়ের জন্য পেট্রোল বোমা দিয়ে নিরহ মানুষ পুড়িয়ে হত্যা করে তার গায়ে অান্দোলনের তকমা লাগিয়ে, মানুষ হত্যা করার যৌতিকতা খুজবে।
Total Reply(0)
Mohammad Sirajullah MD ২৫ জানুয়ারি, ২০১৯, ৫:৩১ এএম says : 0
Whatever happens at least we will see Hawa Bhobon, Ptrol bomb, granade attack bombing of 64 district at a time, mis appropriation of orphanage money for ever. Shokor Alhamdulillah.
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন