রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের স্বাধীনতা রক্ষায় অতন্দ্র প্রহরী হবে ১৬ কোটি মুসলমান

ফটিকছড়ি’র বাবুনগর মাদরাসার মাহফিলে বক্তারা

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

ফটিকছড়ি’র ঐতিহ্যবাহী প্রাচীনতম দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর মাদরাসার দু’দিনব্যাপী বার্ষিক ইসলামী মহাসম্মেলনে বক্তারা বলেছেন, বার্মা থেকে মুসলমানরা বিতাড়িত, ফিলিস্তিন, আফগান, ইয়ামেন, সিরিয়া, ভারতসহ বিশ্বব্যাপী মুসলমানদের উপর নির্যাতন চলছে। ৯৪% মুসলমানের দেশ বাংলাদেশেও তাদের শূকনের দৃষ্টি পড়ছে। তারা বাংলাদেশ দখলের হুঙ্কার দিচ্ছে। এ দেশ দখলের দুঃস্বপ্ন দেখলে মুসলমানরা রক্ত বিলিয়ে তা রুখে দিবে। দেশের স্বাধীনতা রক্ষায় অতন্দ্র প্রহরী হবে ১৬ কোটি মুসলমান।
প্রখ্যাত ওয়ায়েজ আল্লামা জুনায়েদ আল হাবিব বলেন, যারা কওমী মাদরাসায় সন্ত্রাসের প্রজনন কেন্দ্র বলে মুখে ফেনা তুলতো; তারা কওমী মাদরাসাসমূহে চিরুনী অভিযান চালিয়ে একটি গুলির খোসাও পায়নি। এখন তারাই বলতে বাধ্য হয়েছে- কওমী মাদরাসায় কোন সন্ত্রাসী নেই। তিনি আল্লামা আহমদ শফি’র সাম্প্রতিক বক্তব্য সমর্থন করে বলেন, তিনি কোরআন-সুন্নাহর আলোকেই বলেছেন। পর্দা আল্লাহ’র হুকুম; যারা পর্দার বিরুদ্ধে বলবে- তারা মুসলমানের মধ্যে নেই।
সমাবেশে সহশিক্ষা বাতিল করে মহিলাদের জন্য আলাদা শিক্ষা ব্যবস্থা চালু এবং বোরকা পরা বাধ্যতামূলক করার দাবি জানানো হয়।
গত বৃহস্পতিবার বাদ ফজর শুরু হয়ে শুক্রবার বাদ আছর আখেরী মুনাজাতের মাধ্যমে বার্ষিক এ মহাসম্মেলনের সমাপ্তি ঘটে। ২দিনব্যাপি সম্মেলনের শেষ দিন জুমার নামাজে হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন। মাদরাসার মহাপরিচালক ও দেশের প্রবীণ ইসলামী ব্যক্তিত্ব আল্লামা শাহ মুহাম্মদ মুহিব্বুল্ল­াহ বাবুনগরীর সভাপতিত্বে এ মহাসম্মেলনে বক্তব্য রাখেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর আল্লামা নূর হোসাইন কাসেমী, যুগ্ম-মহাসচিব আল্লামা জুনাঈদ আল হাবীব, মুফতী মাহমুদ হাসান, মাওলানা মামুনুল হক, মাওলানা আব্দুল বাসেত খান, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা লোকমান হাকিম, মাওলানা আব্দুল হক হক্কানী, মাওলানা মঞ্জুরুল ইসলাম, শহিদুল ইসলাম সাদীসহ দেশের খ্যাতনামা উলামা-মাশায়েখ ও ইসলামী চিন্তাবিদগণ।
এতে বক্তারা আরো বলেন, কওমী মাদরাসা হলো দেশপ্রেমিক ও সু-নাগরিক গড়ার আদর্শ বিদ্যাপীঠ। কওমী মাদরাসার আলেম-ওলামা ও শিক্ষার্থীরা সবসময় দেশের কল্যাণে অগ্রভাগে ভূমিকা রেখে যাচ্ছে। ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলনসহ ভূখণ্ড রক্ষার সব ক’টি আন্দোলনে আলেমদের অংশগ্রহণ তাই প্রমাণ করে। সুতরাং আলেম সমাজকে উপেক্ষা করার কোনো অবকাশ নেই। এসময় কওমী আলেম-ওলামা ও শিক্ষার্থীদের জঙ্গি ও উগ্রবাদী আখ্যা না দিয়ে বাংলাদেশের সার্বিক উন্নয়নে পাশে রাখার আহ্বান জানানো হয়

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন