বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মানববন্ধনে পুলিশের বাধা

চীন-ফিলিস্তিনে মুসলিম নির্যাতন বন্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হতে হবে

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১০ এএম

 মানববন্ধনে আল্লামা নূরুল হুদা ফয়েজী

 

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী বলেছেন, বিশ্ব মোড়ল দাবীদার কমিউনিস্ট চীন উইঘুরের মুসলমানদের ধর্মীয় ও নাগরিক অধিকার কেড়ে নিয়ে তাদের সাথে মানবতা বিরোধী অপরাধ করছে। প্রায় বিশ লাখ মুসলিম নারী, পুরুষ ও শিশুকে বিশেষ বন্দীশালায় আটকে রেখে নির্মম নির্যাতনের স্টীম রোলার চালাচ্ছে। মুসলমানদের জোর করে কমিউনিস্ট দীক্ষা নিতে বাধ্য করছে। তাই উইঘুরের মুসলমানদের নির্যাতন বন্ধে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রয়োজনে চীনের পণ্য বর্জনসহ তাদেরকে বয়কট করতে হবে। চীন সরকারের মানবতাবিরোধী অপকর্ম বন্ধে বিশ্ব বিবেককে জাগ্রত হতে হবে। আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার হতে হবে। মুসলিম নির্যাতন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে হবে। চীনে জাতিসংঘের পক্ষ হতে তদন্ত টিম পাঠিয়ে চীনকে জবাবদিহিতার আওতায় আনতে হবে। 

গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় ফিলিস্তিনে ও চীনের উইঘুর মুসলিম নির্যাতনের প্রতিবাদে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতী বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বক্তব্য রাখেন মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মুফতী জমির উদ্দিন রহমানী, কৃষক মজুর আন্দোলনের শহিদুল ইসলাম কবির, মাওলানা নাযীর আহমদ শিবলী, আনোয়ার হোসেন প্রমুখ। পূর্ব থেকে মানববন্ধন অনুষ্ঠানের জন্য পুলিশ কমিশনারকে চিঠি দিয়ে জানালেও পুলিশ মানববন্ধনে হয়রানী করেছে এবং মাইক ব্যবহার করতে দেয়নি।
মাওলানা ইমতিয়াজ আলম মানববন্ধনে পুলিশের মাইক ব্যবহারে অনুমতি না দেয়াসহ কর্মসূচির সময় বেধে দিয়ে দ্রুত শেষ করার তাগাদার নিন্দা জানান। তিনি বর্তমান সরকার মানুষের নাগরিক অধিকার কেড়ে নিচ্ছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলে তারা মানুষের মর্যাদা বুঝে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন