বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

মিলের উৎপাদন বন্ধ ৭ দিনের আল্টিমেটাম

প্রকাশের সময় : ১৩ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত¡ জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহŸায়ক মোঃ সোহরাব হোসেনকে চাকরিচ্যুত করার প্রতিবাদে এবং পূর্বঘোষিত দাবি বাস্তবায়নে উত্তাল খুলনার শিল্পাঞ্চল। মিল কর্তৃপক্ষ বুধবার রাত সোয়া ১১টার দিকে মিলের নোটিশ বোর্ডে এ সংক্রান্ত নোটিশ টানিয়ে দেয়। এ ঘটনার প্রতিবাদে সকাল থেকে ক্রিসেন্ট জুট মিলের শ্রমিকরা উৎপাদন বন্ধ করে রেখেছে। আর শ্রমিক নেতা সোহরাবকে চাকরিতে পূনর্বহাল দাবি জানিয়ে ৭ দিনের আল্টিমেটাম দিয়েছে শ্রমিক নেতারা।
এদিকে, এ ঘটনার পর রাতেই শ্রমিকরা মিল অভ্যন্তরে বিক্ষোভ ও মিছিল করে। এসময় উত্তেজিত শ্রমিকরা মিলের ল্যাম্প পোস্টের বাতি, ব্যাংক বুথের সিসি ক্যামেরা ভাঙচুর ও ইট নিক্ষেপ করে। এরপর বৃহস্পতিবার ভোর ৬টা থেকে মিলের উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ সমাবেশ শুরু করে। বেলা ১১টার দিকে মিলের শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে খুলনা অঞ্চলের সাতটি রাষ্টায়ত্ত¡ জুট মিলের সিবিএ নেতারা বৈঠকে বসে।
দীর্ঘ বৈঠক শেষে দুপুর দেড়টার দিকে সাংবাদিকদের বিফ্রিংকালে শ্রমিক নেতারা বলেন, খুলনার রাষ্ট্রায়ত্ত¡ পাটকল শ্রমিকদের ৫ দফা দাবিতে আন্দোলনে ভূমিকা রাখা এবং বুধবার সংবাদ সম্মেলন করে দাবি পূরণ না হওয়ায় ক্ষোভ প্রকাশের কারণেই সোহরাব হোসেনকে টার্মিনেট করা হয়েছে। এসময় শ্রমিক নেতারা সোহরাব হোসেনের টার্মিনেশন প্রত্যাহারের দাবি জানায়। সেই সাথে শ্রমিকদের নিয়ে সাত পাটকলে গেটসভায় ক্রিসেন্টের শ্রমিকদের আন্দোলনে সমর্থন জানানোর ঘোষণা দেয়া হয়।
এছাড়া আগামী ৭ দিনের মধ্যে দাবি মেনে নেয়ার আহŸান জানানো হয়। ৭ দিনের মধ্যে দাবি মেনে নেয়া না হলে খুলনা অঞ্চলের সাত পাটকল শ্রমিকদের নিয়ে আন্দোলনের কর্মসূচি ঘোষণা দেয়ার হুঁশিয়ারি দেয় শ্রমিক নেতারা। এসময়ের মধ্যে স্থানীয় সংসদ সদস্যদের সাথে মতবিনিময় করা হবে বলেও শ্রমিক নেতারা জানিয়েছেন। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত¡ জুট মিল সিবিএ নন-সিবিএ ঐক্য পরিষদের সদস্য সচিব এস এম জাকির হোসেন ও ক্রিসেন্ট জুটমিলের সভাপতি দীন ইসলাম। এসময় শ্রমিক নেতারা বলেন, একজন নির্বাচিত সাধারণ সম্পাদককে কোন কারণ ছাড়াই টার্মিনেশন করা হয়েছে। যা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে তার টার্মিনেশন প্রত্যাহার করে চাকরিতে পূনর্বহালের দাবি জানান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন