রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জাতিসংঘের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি এখন কক্সবাজারে

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:২৩ এএম | আপডেট : ১২:৫৮ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০১৯

মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেয়া নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের দেখতে বাংলাদেশ দেশে এসেছেন হলিউড অভিনেত্রী ও জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। ৪ দিনের সফরে তিনি এখন কক্সবাজারে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে কক্সবাজারে পৌঁছান বিশ্বখ্যাত এ অভিনেত্রী। তিনি আগামীকাল ৫ ফেব্রুয়ারি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

জানাগেছে, ২০১৭ সালে তিনি রোহিঙ্গা নারীদের অসহায়ভাবে পাশবিক নির্যাতনের শিকার হওয়ার বর্ণনা শুনে ঢাকায় আসার আগ্রহ প্রকাশ করেছিলেন।

ওই সালের নভেম্বরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ভ্যানকুভারে জাতিসংঘ পিসকিপিং মিনিস্টেরিয়েলে জোলি যৌন নিপীড়নের শিকার নারীদের পক্ষে জোরালো বক্তব্য রাখেন। তার আগে যৌন নিপীড়ন বিষয়ক এক বৈঠকে আর্মড ফোর্সেস ডিভিশনের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মাহফুজুর রহমান রোহিঙ্গা ইস্যুতে জোলির সমর্থন চেয়েছিলেন।

পরবর্তী সময়ে ভ্যানকুভারে অনুষ্ঠিত ওই বৈঠকে জোলি তার বক্তব্যে বলেছিলেন, ‘বাংলাদেশে পালিয়ে আসা প্রায় প্রতিটি রোহিঙ্গা নারী যৌন হয়রানির শিকার হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন