শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২ দিনের রিমান্ডে ইটিভির সাংবাদিক

নারী সহকর্মীকে হয়রানি

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নারী সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগে করা মামলায় বেসরকারি একুশে টিভির (ইটিভি) চিফ রিপোর্টার (প্রধান প্রতিবেদক) এম এম সেকান্দারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চাইলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত রোববার তার বিরুদ্ধে রাজধানীর হাতিরঝিল থানায় নারী নির্যাতন দমন আইনে মামলা করেন ওই নারী সাংবাদিক। পরে ওইদিন রাত আড়াইটার দিকে বনশ্রীর বাসা থেকে সেকেন্দারকে গ্রেফতার করে র‌্যাব-২। এদিকে গতকাল বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘একুশে পরিবার’ ব্যানারে সেকান্দারের বিচারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিক ও সহকর্মীরা। তারা সেকেন্দারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
আদালত সূত্রে জানা গেছে, গতকাল দুপুরে আসামীকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত সিকদার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করেন। হাতিরঝিল থানার ওসি আবু মোহাম্মদ ফজলুল করীম বলেন, রোববার নারী ও শিশু নির্যাতন দমন আইনে ভুক্তভোগী নারী মামলাটি করেন। মামলা নম্বর ৩। মামলায় সেকান্দার শুধুমাত্র সেকেন্দর আলীকে আসামি করা হয়েছে। তিনি বলেন, গতকাল তাকে আদালতে পাঠানো হলে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
থানা ও আদালত সূত্রে জানা গেছে, মামলা করার আগে এই নারী সাংবাদিক ইটিভি কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ করেন। ২৮ জানুয়ারি চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক বরাবর সেকান্দারের বিরুদ্ধে তিন পৃষ্ঠার লিখিত অভিযোগ জমা দেন ওই নারী সাংবাদিক। তাতে হয়ারনির পুরো ঘটনা ব্যাখ্যা করা হয়েছে। ওই নারীর অভিযোগ, তাকে দীর্ঘদিন ধরে সেকান্দার যৌন হয়রানি করে আসছে। বিষয়টি নিয়ে কয়েকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলতে গেলেও তাকে সুযোগ দেয়া হয়নি। জানা গেছে,
একটি বেসরকারি প্রতিষ্ঠানে রিপোর্টিং কোর্স করার সময় সেকান্দারের সঙ্গে তার পরিচয় হয়। সেখানে তিনি প্রশিক্ষক ছিলেন। তার মাধ্যমেই তিনি ইটিভিতে চাকরি পান। এরপর থেকেই তাকে বিভিন্ন সময়ে যৌন হয়রানি করে আসছে সেকেন্দার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন