মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

সৈয়দপুরে সড়ক অবরোধ

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নীলফামারীর জেলার সকল মহাসড়ক, আঞ্চলিক মহাসড়ক ও সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে সৈয়দপুরে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করা হয়। গতকাল সোমবার শহরের নিয়ামতপুরস্থ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল, ওয়াপদা মোড় ও এক নম্বর রেলঘুমটি মোড়ে বাস-মিনিবাস, ট্রাক ও পিকআপসহ বিভিন্ন যানবাহন সড়কের ওপর রেখে ওই অবরোধ সৃষ্টি করা হয়।

নীলফামারীর জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী জানান, মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে সকল ধরনের ব্যাটারিচালিত ইজিবাইক, অটোরিকশা চলাচলের ওপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু তারপরও অবাধে ওইসব অবৈধ যানবাহন চলাচল অব্যাহত রয়েছে। জেলার আঞ্চলিক মহাসড়ক ও বিভিন্ন অভ্যন্তরীণ সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল করায় বাস-মিনিবাসে যাত্রীর সংখ্যা আশঙ্কাজনকভাবে কমে গেছে। এতে পরিবহন মালিক ও শ্রমিকরা চরমভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনগুলো দীর্ঘদিন ধরে এসব অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবি জানিয়ে আসছিল। এ অবস্থায় প্রশাসন বিভিন্ন সময়ে বন্ধের ব্যাপারে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। সর্বশেষ গত জানুয়ারী মাসের মধ্যভাগে নীলফামারী প্রশাসনের সঙ্গে নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের মধ্যে একটি বৈঠকও হয়। ওই বৈঠকে জেলার বিভিন্ন সড়কে ব্যাটারি অটোরিকশা বন্ধের বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য নীলফামারী জেলা প্রশাসন ১৫ দিনের সময় নেয়। ইতিমধ্যে জেলা প্রশাসনের চেয়ে নেওয়া ওই সময় শেষ হয়েছে।

ঘটনার প্রতিবাদে এবং মহাসড়ক-আঞ্চলিক মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধের দাবিতে গতকাল সোমবার নীলফামারী জেলার বিভিন্ন জায়গায় বেলা ১১টা থেকে দুুপুর ১২টা পর্যন্ত মটর শ্রমিকরা বাস-মিনিবাস, ট্রাক ও পিকআপ রেখে সড়ক অবরোধ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন