বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

র‌্যাগিংয়ের অভিযোগে ৬ শিক্ষার্থী বহিষ্কার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে র‌্যাগিংয়ের অভিযোগে ইটিই বিভাগের ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরাল বডির জরুরী বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন ইলেকট্রনিক্স এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইটিই) ২য় বর্ষের ছাত্র ঢাকার কেরানীগঞ্জের মো. নুরুল হকের ছেলে মো. শিপন আহম্মেদ, নারায়নগঞ্জের আড়াইহাজারের তোফাজ্জেল হোসেনের ছেলে মো. শাহিন মিয়া, টাঙ্গাইলের নাগরপুরের মো. আব্দুল হালিমের ছেলে নাদিম ইসলাম, শেরপুরের নাকলীর তপন কুমার ধরের ছেলে হৃদয় কুমার ধর, ভোলা সদরের সুধাংশু ভূষন হালদারের ছেলে তুর্য্য হাওলাদার ও ফরিদপুর জেলার মধুখালীর মো. আসাদুজ্জামান খানের ছেলে আশিকুজ্জামান লিমন।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল হক জানান, সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে প্রক্টোরিয়াল বডি ইলেকট্রিনিক্স এ্যান্ড টেলিকমিউনিকেশন (ইটিই) বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. শাহজাহান ও কৃষি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুজামানকে নিয়ে জরুরী বৈঠকে বসেন। বৈঠকে স্বাক্ষ্য প্রমাণ ও তথ্যের ভিত্তিতে ইটিই বিভাগের ৬ শিক্ষার্থী দোষী প্রমানিত হয়। প্রক্টোরাল বডি ওই ৬ শিক্ষার্থীকে আজীবন বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করেন।

প্রক্টর অশিকুজ্জামান ভূইয়া বলেন শনিবার সন্ধ্যা ৭ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ইলেকট্রনিক্স এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভোগের ৬ শিক্ষার্থী কৃষি বিভাগের ১ম বর্ষের দুই শিক্ষার্থীকে (মো. রাজেশ হোসেন শিথিল ও মাহামুদ হাসান) শারীরিক ও মানসিকভাবে টর্চারি করে র‌্যাগিং এর ঘটনা ঘটায়। পরে এটির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছেড়ে দিলে ভাইরাল হয়। বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের নজরে আসে। সোমবার বৈঠক বসিয়ে ঘটনার সত্যতা পাওয়ার পর ৬ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার করা হয়। এ ব্যাপারে অভিযুক্ত ৬ শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এখন মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন