শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রামগঞ্জে ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৯ পিএম

লক্ষ্মীপুরের রামগঞ্জে ১৩২/৩৩ কেভি ক্ষমতা সম্পন্ন একটি বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন করেছেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকেন্দ্রটির উদ্বোধন করেন তিনি। জানা গেছে, রামগঞ্জ এলাকায় লোডশেডিং ও লো-ভোল্টেজ সমস্যার সমাধান করে ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ করার লক্ষ্যে উপকেন্দ্রটি স্থাপন করা হয়েছে।

রামগঞ্জ ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ-এর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল কবির, রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) শাহজাহান কবীরসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তারা।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ৪৪ কোটি ৮৮ লাখ টাকা ব্যয়ে রামগঞ্জ-হাজীগঞ্জ সিএন্ডবি সড়কের পাশ্ববর্তী ৫ একর জমির উপর বিদ্যুৎ উপকেন্দ্রটি স্থাপন করা হয়েছে। এ উপকেন্দ্রের সক্ষমতা ১৫০ এমভিএ। এতে ২টি ৫০/৭৫ এমভিএ ১৩২/৩৩ কেভি ট্রান্সফরমার, ৪টি ১৩২ কেভি লাইন বে, ২টি ১৩২ কেভি ট্রান্সফরমার বে, ১টি ১৩২ কেভি বাস কাপলার বে, ২টি ৩৩ কেভি ইনকামার বে স্থাপন করা হয়। জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)-এর সহযোগিতায় বিদ্যুৎ উপকেন্দ্রটি বাস্তবায়ন করে পওয়ার গ্রীড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেড।
রামগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রটি স্থাপনের ফলে রামগঞ্জ, রায়পুর ও ফরিদগঞ্জের প্রায় দেড় লাখ গ্রাহকের বিদ্যুৎ চাহিদা পূরণ হচ্ছে। এসব এলাকায় বিদ্যুতের লোডশেডিং ও লো-ভোল্টেজ সমস্যা সমাধান করে গুণগত মানসম্পন্ন বিদ্যুৎ সুবিধা তৈরি হওয়ায় আর্থিক কর্মকান্ডের সুযোগ বৃদ্ধি পেয়েছে বলেও জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন