শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডোমারে রাস্তা বন্ধ করে ধান চাষ

৪টি পরিবারের দুর্ভোগ

নীলফামারী সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নীলফামারীর ডোমারে পারিবারিক বিরোধের জের ধরে চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় ৪টি পরিবারের লোকজন চরম দুর্র্ভোগে পড়েছে। জানা গেছে ডোমার উপজেলার পাঙ্গামটুকপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মৌজাপাঙ্গা গ্রামের শফিকুল ইসলাম,ইয়াছিন আলী,সামছুল হক ও মফিজার রহমান দীর্ঘ ৩৭বছর ধরে যাতায়াতের জন্য বাড়ী থেকে প্রধান রাস্তায় উঠা পর্যন্ত প্রায় ৫০০ফিট কাঁচা রাস্তা ব্যবহার করে আসছেন। কিন্তু পারিবারিক বিরোধের জের ধরে প্রতিপক্ষ মকবুল হোসেন রাস্তাটির মাঝখানে প্রায় ৩০ফিট রাস্তা কেটে সেখানে বোরো ধানের চারা রোপন করে বাঁশের বেড়া দিয়ে চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

শফিকুল ইসলাম জানান,আমরা দীর্ঘদিন ধরে এ রাস্তাটি দিয়ে চলাচল করে আসছি। পারিবারিক ঘটনার জের ধেরে সম্প্রতি একই গ্রামের মকবুল হোসেন ও তার দুই ছেলে ওই সড়কের জায়গাটি তাদের নিজের দাবি করে কেটে সেখানে বোরো ধানের চারা লাগিয়ে বাঁশের আগাল পুঁতে রাখে। রাস্তাটি বন্ধ করে দেয়ায় আমরা ৪টি পরিবারের ৩৪জন সদস্য চরম অসুবিধার মধ্যে পড়েছি। আমরা চলাচল করতে পারছি না। বাড়ি থেকে বেরও হতে পারছি না। ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে যেতে পারছে না। তারা গায়ের জোরে রাস্তাটি কেটে নেয়। এ বিষয়ে আমি গত ১৫ জানুয়ারি ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিস্পত্তির জন্য পাঙ্গামটুকপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেলায়ার হোসেনকে নির্দেশ দেন। মকবুল হোসেন জানান জায়গাটি আমাদের, তাই আমরা কেটে ধানের চারা লাগিয়েছি। পাঙ্গামটুকপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেলোয়ার হোসেন জানান,মকবুল তার নিজের জমি দাবি করলেও কোন কাগজপত্র দেখাতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন