শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

৪০তম ফারাক্কা দিবস উপলক্ষে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : ১৬ মে ঐতিহাসিক ৪০তম ফারাক্কা দিবসকে সামনে রেখে ফারাক্কা লংমার্চ কমিটি এবার ব্যাপক কর্মসুচি নিয়েছে। এদিন নগরীর পদ্মা তীরে আয়োজন করেছে বিশাল গণজমায়েতের। যাতে উপস্থিত থাকবেন জাতীয় ও আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন পানি ও পরিবেশ বিশেষজ্ঞরা। গণজমায়েত সফল করার জন্য চলছে ব্যাপক প্রচার প্রচারণা।
ঐতিহাসিক ১৬ মে’র জনসভার ছবি সম্বলিত ব্যানার মোড়ে মোড়ে শোভা পাচ্ছে, বিলি হচ্ছে প্রচারপত্র। আয়োজকরা কর্মসূচিকে সফল করতে দিনরাত কাজ করে যাচ্ছেন। গতকাল নগরীর পাবলিক লাইব্রেরি চত্বরে আয়োজন ছিল চিত্রাংকন প্রতিযোগিতার। বিভিন্ন বয়সী ছেলে মেয়েরা পেন্সিল আর রংতুলি দিয়ে তাদের দেখা পদ্মার ছবি ফুটিয়ে তোলে। এ প্রজন্ম যেমন মরা পদ্মাকে দেখে আসছে। কিংবা ভরা বর্ষায় ভাঙ্গনের ভয়াবহতাকে ফুটিয়ে তুলেছে। কেউ কেউ স্বপ্নময় ভরা পদ্মায় নৌকা জাহাজের ছবিও এঁকেছে। তবে বেশীর ভাগ ছিল বালিচরের নীচে হারিয়ে যাওয়া পদ্মার রূপ। উৎযাপন কমিটির আহবায়ক জানালেন এ প্রজন্মের শিশু কিশোরদের মনের পদ্মাকে দেখবার জন্য এ আয়োজন। পদ্মা কি ছিল আর কি হলো কেন হলো এসব জানান দেয়া। পানি শোষণনীতির বিরুদ্ধে জাগ্রত করা।
এর আগে নগরীর এক রেস্তরাঁয় আয়োজিত সাংবাদিক সম্মেলনে ফারাক্কা লংমার্চ উদযাপন কমিটি এবং নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলনের আহবায়ক অ্যাড. এনামুল হক কর্মসূচির বিস্তারিত তুলে ধরে সকল মহলের সহযোগিতা কামনা করেন।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন নদী গবেষক মাহবুব সিদ্দিকী, সাবেক এমপি জাহান পান্না, সমাজ কর্মী জামাত খান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন