শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়কে প্রাণ গেল ৪ জনের, আহত ২০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

কর্মব্যাস্ত দিনের শুরু হতে না হতেই দেশের বিভিন্ন স্থানের রাজপথ রঞ্জিত হয়েছে রক্তে। আশুলিয়া, দিরাই ও গোপালগঞ্জে বেপোরোয়া বাসচাপায় প্রাণ হারিয়েছেন অবসরপ্রাপ্ত সেনা সদস্য, বৃদ্ধ এবং প্রতিবন্ধী শিশু। একইভাবে কক্সবাজার ৭ এসএসসি পরীক্ষার্থী আহত হয়। গতকাল সারাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণ ঝরেছে ৪ জন ও আহত হয়েছেন ২০ জন , আহতেদের সংখ্যা আরো বাড়তে পারে। সারাদেশ থেকে আমাদের সংবাদদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন :
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, ঢাকার আশুলিয়ায় যাত্রীবাহী বাস চাপায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সিনিয়র এক ওয়ারেন্ট অফিসার নিহত হয়েছে। পুলিশ লাশটি উদ্ধার করে স্বপনদের কাছে হস্তান্তর করেছেন।
নিহত আলী আশরাফ (৬৮) বরিশাল জেলার মুলাদী থানার বালিবন্ধন গ্রামের মৃত জনাব আলী সিকদারের ছেলে। তিনি পরিবার নিয়ে আশুলিয়ার কুঁরগাও এলাকায় বসবাস করতেন। আলী আশরাফ ১৯৯৭ সালে নবম পদাতিক ডিভিশনের আর্টিলারি কোর থেকে সিনিয়র ওয়ারেন্ট অফিসার পদে অবসর গ্রহণ করেছেন।
গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জামিনুর রহমান জানান, সকালে নবীনগর বাসস্ট্যান্ডে গাবতলী থেকে ছেড়ে আসা সাতক্ষীরাগামী এসবি সুপার ডিলাক্স পরিবহনের একটি বাস অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হন।
কক্সবাজার ব্যুরো জানান, চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে ঈদগাঁও কালির ছড়া এলাকায় যাত্রীবাহী গ্রীন লাইন পরিবহনের চাপায় ৭ এসএসসি পরীক্ষার্থী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হয়ে পরীক্ষায় অংশও নিয়েছে তারা। আহত সবাই সদরের ভারুয়াখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ছাত্র।
আহতরা হল রাশেদুল ইসলাম, মামুনুর রশিদ, করিম,তারেকুল ইসলাম, সাইফুল ইসলাম, ওসমান, আবু ছাদেক। আহত কয়েকজনের সাথে কথা বলে জানা যায়,তারা সবাই একটি টমটম( ইজিবাইক) নিয়ে ঈদগাহ্ আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গনিত পরীক্ষায় অংশ নিতে যাচ্ছিল।এমন সময়ে কক্সবাজার মুখী একটি যাত্রীবাহী গ্রীন লাইন পরিবহনের বাস বর্ণিত স্থানে পৌছলে অপর একটি গাড়ীকে অভারটেক করতে গিয়ে তাদের বহনকারী টমটমকে চাপা দেয়।এসময় টমটমটি মহাসড়কের পাশে খাঁদে পড়ে যায়।
দিরাই (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জের দিরাই-মদনপুর সড়কের শরীফপুর নামক স্থানে এক সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থালেই একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার বেলা সোয়া ১২টায় এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, বেলা ১২টায় দিরাই বাসস্টেশন থেকে সিলেটগামি গেইটলক বাসটি উপজেলা শরীফপুর সুনাম ব্রিকসের রাস্তার সামনে আসার পর ওভারটেক করতে গিয়ে একই গ্রামের কটাই মিয়া (৭০)-কে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে শরীফপুর গ্রামের লোকজন বাসটিকে পাথারিয়া বাজারে আটক করলেও চালক পালিয়ে যায়।
দিরাই থানার অফিসার ইনচার্জ মোস্তফা কামাল ঘটনার খবরটি নিশ্চিত করে জানান, দুর্ঘটনাস্থল দক্ষিণ সুনামগঞ্জ অংশে পড়েছে।
স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ থেকে জানান, গোপালগঞ্জে বাস চাপায় কোরবান সরদার (১২) নামে এক প্রতিবন্ধী শিশু শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শনিবার সকাল ১১ টার দিকে গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের টুঙ্গিপাড়া উপজেলার মালেক বাজার নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে।
এছাড়া মোটর সাইকেল চাপায় সেবা সরকার (২১) নামে এক মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। দুপুর সাড়ে ১২ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ শহরের চেচানিয়াকান্দি নামক স্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত সেবা সরকার রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার দলদলা গ্রামের বীরেণ সরকারের মেয়ে।
গোপালগঞ্জ সদর থানার এসআই গোলাম কিবরিয়া জানান, চেচানিয়াকান্দিতে রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মোটর সাইকেল সেবাকে চাপাদিলে সে ঘটনাস্থলেই মারা যায়। সেবা সরকার গোপালগঞ্জে শ্রমিকরে কাজ করতো। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান, কুষ্টিয়ার-ঢাকা মহাসড়কের কুষ্টিয়ার মিরপুরের বহলবাড়ীয়ায় বনভোজনের মাইক্রোবাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে ১০ছাত্রসহ ১৩ জন আহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে কুষ্টিয়ার মিরপুরে এই দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে মাইক্রোবাসচালক রশিদ এবং শাকিব নামের এক ছাত্রের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন