বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সেবা পরিদফতরের শীর্ষ পাঁচ পদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া বদলি-পদায়ন নয়

প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া সেবা পরিদফতরের শীর্ষ পাঁচ পদে বদলি-পদায়ন করা যাবে না বলে নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। পদগুলো হলো- ডেপুটি নার্সিং সুপারিনটেনডেন্ট, ডিস্ট্রিক্ট পাবলিক হেলথ নার্স, নার্সিং ইনস্ট্রাকটর ইনচার্জ, নার্সিং ইনস্ট্রাকটর ও নার্সিং সুপারভাইজার। বদলি-পদায়ন বন্ধ করতে গত মঙ্গলবার এক নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।
নির্দেশনায় এ পাঁচটি পদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পূর্বানুমতি ছাড়া কোনো প্রকার নিয়োগ পদায়ন না দিতে বলা হয়েছে। তবে জরুরি প্রয়োজনে যৌক্তিকতাসহ মন্ত্রণালয়ে নামের প্রস্তাব পাঠাতে বলা হয়েছে। মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া বদলি-পদায়ন হচ্ছে বলে ওই চিঠিতে জানানো হয়।
মন্ত্রণালয়ের নার্সিং শাখার সিনিয়র সহকারী সচিব লুৎফর রহমান স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়, নার্সিং সুপারভাইজার ও তদোর্ধ্ব পদে মন্ত্রণালয়ের নির্দেশনা যথাযথ অনুসরন করতে বলা হয়।
মন্ত্রণালয়ের পূর্বোনুমোদন ছাড়া সকল বদলি ও পদায়নে তাদের নামের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।  প্রশাসনিক কর্মকর্তা পদায়নের ক্ষেত্রে বিদ্যমান নিয়োগ বিধি ও প্রশাসনিক কর্মকর্তা পদেও ফিডার পদ অনুসরণ করতে নির্দেশনা  দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন