বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীর কলাপাড়া পাঁচ একর খাস জমি উদ্ধার: দখলদারকে ছয় মাসের কারাদন্ড

পটুয়খালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ২:৪০ পিএম

পটুয়াখালীর কলাপাড়ায় প্রভাবশালী মহলের জবরদখলে থাকা অন্তত: পাঁচ একর খাস জমি সরকারের নিয়ন্ত্রণে আনা হয়েছে। বুধবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশের নেতৃত্বে পুলিশের সহায়তায় বড় বালিয়াতলী এলাকার এ জমি দখলমুক্ত করে পটুয়াখালী জেলা প্রশাসকের সাইনবোর্ড দেয়া হয়েছে। একটি প্রভাবশালী মহল এ পরিমাণ খাস জমি দখল করে মাছ চাষ করে আসছিল।

সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ জানান, কলাপাড়া উপজেলা খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটির সভাপতি ও উপদেষ্টার নির্দেশক্রমে সরকারের খাস জমি উদ্ধার প্রক্রিয়ার অংশ হিসেবে এ অভিযান করা হয়েছে। জেএল নম্বর ৩৮, সোনাপাড়া মৌজার ৩১৯১ ও ৩১৯২ নম্বর দাগের এ জমিতে সরকার দলীয় এক প্রভাবশালী ভূমিহীনদের বিভিন্ন ধরনের মামলায় আসামি করে তাঁদের বন্দোবস্ত দেয়া জমি ছাড়াও সরকারী খাস জমি জবর দখল করে রেখেছিল।

এ ছাড়া বাঁধ দিয়ে খাল দখলের দায়ে মঙ্গলবার বেলা দুই টার সময় দখলদার আঃ বারেক কে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। ধুলাসার ও বালিয়াতলী ইউনিয়নের মাঝখান দিয়ে বয়ে যাওয়া সোনাপাড়া খালে বাঁধ দেয়ায় এ দন্ড দেয় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ( ভূমি) অনুপ দাশের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত। দন্ডিত বারেকের বাড়ি বেতকাটা গ্রামে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন