রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চিকিৎসাসেবার মান বৃদ্ধিতে উচ্চ পর্যায়ে যোগাযোগের পরামর্শ

চমেকে কলোরেক্টাল ক্লিনিকের উদ্বোধনি অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো: | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল এতদাঞ্চলে একমাত্র সরকরি হাসপাতাল।
এখানে দরিদ্র, হতদরিদ্র মানুষেরা চিকিৎসাসেবা গ্রহণ করেন। তিনি গতকাল (বুধবার) হাসপাতালের নতুন বিল্ডিংয়ের ৫ম তলায় কলোরেক্টাল ক্লিনিকের উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
মেয়র বলেন, হাসপাতালের কলোরেক্টাল ক্লিনিকে মলদ্বারে রক্তপাত, ব্যথা ও ফুলে যাওয়া, পলিশ বা টিউমার, অত্যধিক কোষ্ঠকাঠিন্যসহ এ সংক্রান্ত আরও রোগের সেবা প্রদান করা হবে। বর্তমানে এ হাসপাতালের শয্যা সংখ্যা ৫৫০টি। প্রতি শয্যার বিপরীতে রোগী এখন প্রায় ৪ জন। শয্যার অতিরিক্ত রোগীদের জায়গা দেয়া হয়েছে শয্যার আশে পাশের মেঝেতে ও বারিন্দায়। প্রতিদিন এ হাসপাতালের বহি:বিভাগে চিকিৎসা নেন আড়াই থেকে ৩ হাজার রোগী। ৫০ বছর ধরে এর জনবল কাঠামো একই রকম আছে। দৈনন্দিন রোগীর চাপ এ হাসপাতালটি সামাল দিতে হিমসিম খাচ্ছে বিধায় চিকিৎসা সেবার মান ধরে রাখা যাচ্ছে না। এজন্য মেয়র চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে উচ্চ পর্যায়ে যোগাযোগ করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ দেন।
বিভাগীয় প্রধান ডাক্তার নুর হোসাইন ভুঁইয়ার সভাপতিত্বে সভায় বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক মুজিবুল হক খান, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মহসিন উদ্দিন আহমদ, মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, ভাইস প্রিন্সিপাল প্রদীপ কুমার দত্ত ও ডা: মোহাম্মদ সাইফুল হক বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন