সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘ঘাতক ড্রাইভারের ফাঁসি চাই’

খুলনা ব্যুরো: | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

‘নিরাপদ সড়ক সড়ক চাই, ঘাতক ড্রাইভারের ফাঁসি চাই’, ‘ফুটওভার ব্রিজ চাই’ ‘আমাদের দাবি মানতে হবে’ এমন স্লোগান নিয়ে মানববন্ধন করেছেন খুলনার সরকারি বিএল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ।
গতকাল বুধবার দুপুরে ক্যাম্পাসের সামনের খুলনা-যশোর মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। খুলনার ফুলতলা উপজেলায় ট্রাকচাপায় সরকারি বিএল কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পালের মৃত্যুর ঘটনায় দোষী ট্রাকচালকের ফাঁসির দাবিতে এ মানববন্ধন করেন তারা।
কলেজের অধ্যক্ষ প্রফেসর কে এম আলমগীর হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা। এসময় তারা দোষী ট্রাকচালকে গ্রেফতার করে ফাঁসির দাবি জানান। মানববন্ধন শেষ কলেজ মন্দিরে শিক্ষকের লাশ দেখানো এবং শ্রদ্ধা নিবেদন করা হয়। কলেজের শহীদ মিনারের পাদদেশে দুপুর ১ টায় শোকসভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেল ৩টার দিকে খুলনার ফুলতলা উপজেলার দামোদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে যশোর-খুলনা মহাসড়কে সরকারি বিএল কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক কিশোর কুমার পাল ট্রাক চাপায় নিহত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
আহসান ১৮ নভেম্বর, ২০২০, ১২:৫৬ পিএম says : 0
আউল প্রজন্ম-প্রেমী অফলাইন থেকেঃ ঢাকা বিমানবন্দর সড়কে আদনান চত্বর থেকে নিবন্ধিতঃ ৩১-০১-২০০৭ পোস্টঃ ১২৬৯১ সম্মাননা: ১৫১ সেন্ট জোসেফের মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন কে ১১ই ফেব্রুয়ারি রাজধানীর বিমান বন্দর সড়কে - জেব্রা ক্রসিং এর উপর শিক্ষার্থীর পোশাকে দেখে এই এ'স্থানে ২০১৮ রমিজুদ্দিন কলেজের শিক্ষার্থী দিয়া করিম আন্দোলনের শিক্ষার্থীদের উপর আক্রোশ ও ক্রোধে তাকে নির্মম ভাবে হত্যা করে। জানাতে চাই জবাব দাও কেন শিক্ষার্থী আদনান তাশিন কে হত্যা করা হল-কেন ঘাতকদের ধরা হল না - ঘাতকদের দায় মুক্তি দিয়ে দেয়া হল ক. ঢাকা বিমান বন্দরের মত এত ব্যস্ত সড়কে বিকল্প না করে ফুটওভারব্রিজ কেন্ সরিয়ে নিল? খ. কেন্ সড়কের ডিভাইডার সরিয়ে গ. মৃত্যু ফাঁদ জেব্রা ক্রসিং - আল্পনা করা হল Raise your voice against road killing বাংলাদেশের এখন প্রধান এবং এক নম্বর সমস্যা সড়কে হত্যা, সড়কে হত্যা মহামারীর রূপ নিয়েছে, প্রতিদিন পত্রিকা খুললেই চোখে পড়ে “অমুক স্থানে অমুক সড়কে মৃত্যু” আর আর বেশির ভাগ সড়কে মৃত্যুর খবর মিডিয়াতে আসেই না। আবার অনেক পত্রিকার হেডলাইন হয় “সড়কে হত্যার মিছিল” “সড়ক যেন মৃত্যুপুরী”, “থামছে না সড়কে হত্যা”,”২৮ লক্ষ লাইসেন্সহীন চালক”, প্রায় ৯ লাখ ফিটনেসহীন গাড়ি” – এইসব কোনো সংবাদই কর্তৃপক্ষের বা নীতি নির্ধারকদের চোখে পড়ে না। এক জরিপে বলা হয়েছে সড়কে মৃত্যুর হার ৮.৮% হারে বাড়ছে । সড়কে মৃত্যুর শিকারদের ৩৯ শতাংশই শিক্ষার্থী। এর প্রধান ও অন্যতম কারণ বিচারহীনতা! সড়কহত্যাকাণ্ডের প্রচারিত সকল সংবাদের শেষলাইনে হলা হয়, "ঘাতক চালক ও হেল্পারকে গ্রেফতার করা হয়নি বা সম্ভব হয়নি" ্‌্‌্‌কিন্তু কেন?
Total Reply(0)
আদনান তাসিন মঞ্চ ৮ এপ্রিল, ২০২২, ১১:৫১ এএম says : 0
বছরে সড়কে হত্যাকাণ্ডের শিকার ২৫০০০ এর অধিক, দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর ! তার মানে এই যাবত সড়ক হত্যাকাণ্ডের শিকার ১২, ৫০,০০০ ( সাড়ে বার লাখের বেশি মানুষ) আর আন্দোলন হয় ২টি, ১ বিপিএউ এর আব্রার - তাই আব্রার ব্রিজ হয়েছে, ২ নটরডেম নাইম এর নামে ব্রিজ হবে, ব্রিজের নামকরন আর ঘাতক ধরা হয় শুধু মাত্র আন্দোলন এর ভয়ে আর না হয়, কেউ সড়কের হত্যা নিয়ে ভাবে না - ভাবার সময় কৈ , ঘাতকরা সব সময়েই জামাই আদরে !! মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন কে শিক্ষার্থী পোশাকে জেব্রা ক্রসিং দিয়ে পার হতে দেখে ২০১৮ সালের এই ( বিমান বন্দর সড়ক #আদনান_তাসিন_চত্তর) এস্থানের রমিজুদ্দিন শিক্ষার্থী দিয়া করিম আন্দোলনের কারনে সৃষ্ট রাগ - জিদ - ক্ষোভের কারনে পরিবহন ঘাতক ইচ্ছাকৃত ভাবে হত্যা করে মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন যে, জেব্রা ক্রসিঙের উপর হত্যা করা হয় প্রায় ৩ বছর কিন্তু ঘাতককে নাকি খুঁজেও পাওয়া যায় না - অথচ প্রথমআলো সন্মানিত সাংবাদিক নাজনিন ও মাসুদ ‘ভাইরাল হয়নি, তাই বিচার পাইনা প্রতিবেদনে লিখেন, "পুলিশের অভিযোগপত্রে চালক হিসাবে জাকিরের ঠিকানা উল্লেখ করা হয়েছে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের গাবচালা গ্রাম। গত ২৪ সেপ্টেম্বর সেখানে যান প্রথম আলোর গাজীপুর প্রতিনিধি। জাকিরদের বাড়ির আশপাশে একাধিক বাসিন্দা জানান, জাকিরকে হঠাৎ হঠাৎ এলাকায় দেখা যায়"-২০১৮ সালের সড়ক আন্দোলনের প্রথম শহীদ মেধাবী শিক্ষার্থী আদনান তাসিন হত্যার বিচার চাই - ঘাতকদের ফাঁসি চাই :
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন