শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার্থীদের মধ্যে পুষ্টি সচেতনতা প্রচারণায়

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম

স্কুলের শিশুরা সচেতন হয়ে নিয়মিত হাইজিন মেনে টিফিনের খাবার গ্রহণ করলে অপুষ্টি ও অপুষ্টিজনিত রোগ থেকে দূরে থাকবে। তাদের এ অনুশীলনের ফলে পুষ্টি ও হাইজিন সম্পর্কিত সচেতনতা ছড়িয়ে পড়বে তাদের পরিবারগুলোতেও। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত আগারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুষ্টি সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্ট্যান্ড এগেইনস্ট ম্যালনিউট্রিশন আয়োজিত ক্যাম্পেইনে বক্তারা এসব বলেন।
ক্যাম্পেইনে শিক্ষার্থীদের স্বাস্থ্যকর টিফিনের খাবার, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পুষ্টিকর খাবার গ্রহণসহ নানা দিক উপস্থাপন করা হয়। স্কুলের শিক্ষক ও অভিভাবক আয়োজকসহ শতাধিক অংশগ্রহণকারী ছিলেন। ক্যাম্পেইনের অংশ হিসেবে স্কুলগামী শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য, পুষ্টি চাহিদা, দেহের ওজনসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন দিক তুলে ধরা হয় এবং এ বিষয়ক পুষ্টি সহায়িকা ও পুষ্টি উন্নতি চক্র সম্পর্কিত পোস্টার প্রদর্শন করা হয়। এতে উপস্থিত শিক্ষক ও অভিভাবকরা বলেন, এ ক্যাম্পেইনের মাধ্যমে স্কুলের শিশুরা তাদের টিফিনে যে খাবার খায় তা পুষ্টিসমৃদ্ধ কি-না, সে সম্পর্কে তারা যদি সচেতন হয় তাহলে তাদের কাছ থেকে তাদের পরিবারের অন্য সদস্য এবং বন্ধুরাও তা জানতে পারবে।
এছাড়াও বক্তব্য রাখেন স্ট্যান্ড এগেইনস্ট ম্যালনিউট্রিশন ক্যাম্পেইনের দলনেতা মেহেদী হাসান বাপ্পী। ব্রিটিশ কাউন্সিলের সহায়তায় ওয়েভ ফাউন্ডেশন বাস্তবায়িত ‘একটিভ সিটিজেনস’ প্রকল্পের অধীনে যুব স্বেচ্ছাসেবীদের পরিচালনায় ‘স্ট্যান্ড এগেইনস্ট ম্যালনিউট্রিশন’ নামক সামাজিক উদ্যোগের অংশ হিসেবে এ ক্যাম্পেইন কার্যক্রমটি পরিচালিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন