ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

মহানগর

উচ্ছেদ হলেও ফের হকার বসানোর চেষ্টা

প্রকাশের সময় : ১৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর খিলগাঁও তালতলা সিটি সুপার মার্কেটে অবৈধ হকার উচ্ছেদ করা হলেও আবারও বসানোর চেষ্টা চলছে। বাড়তি টাকা আয় করতে অবৈধ হকারদের দোকান বসানোর পাঁয়তারা করছে কতিপয় ব্যবসায়ী নেতা।
আগে সকালে ফুটপাতের অবৈধ হকারদের উচ্ছেদের পর বিকালে আবারও দখল হয়ে যেত ফুটপাত। এবার আর সে সুযোগ না থাকার কারণে মার্কেট ব্যবসায়ীরা ধন্যবাদ জানান ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমেদকে।
মার্কেটের হকাররা জানান, মার্কেটের একজন নেতাকে দোকান প্রতি নি¤েœ পাঁচ হাজার টাকা থেকে তিন লাখ টাকা পর্যন্ত অগ্রিম বাবদ দেওয়া আছে। উচ্ছেদের পর দোকান বসাতে না পেরে টাকা ফেরত চেয়েও পাচ্ছেন না অসহায় হকাররা।
তালতলা সিটি সুপার মার্কেটে আগত ক্রেতা হালিমা খাতুন বলেন, আগে মার্কেটে আসলে বাহিরের অবৈধ দোকানের কারণে চলাফেরা করাই কঠিন হতো। এখন পরিবেশ সুন্দর হওয়ার পাশাপাশি ক্রেতারা স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে পারবে। জনৈক ক্রেতা বলেন, আগে মার্কেটে গাড়ি পার্কিং করার মতো কোনো জায়গা ছিল না। সব অবৈধ দখলদারিদের দখলে ছিল। এখন পরিবেশ সুন্দর হওয়ায় পাশাপাশি অনেক ধরনের হয়রানি থেকেও রক্ষা পাবেন আগত ক্রেতারা। গত ২৩ মার্চ হকার মুক্ত করা হয় তালতলা সুপার মার্কেটের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন