শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আখেরি মোনাজাত উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:২২ পিএম

মঙ্গলববার মাওলানা শাদ অনুসারিদের আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা। মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে যে কোন সময় অনু্ষঠিত হবে আখেরি মোনাজাত । আখেরি মোনাজাতে শরিক হতে ইজতেমাস্থলে মুসল্লিদের আসা ও যাওয়ার জন্য যানবাহন চলাচলে বিশেষ ট্রাফিক ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সোমবার দুপুরে বিশ্ব ইজতেমা ময়দানসংলগ্ন শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের সামনে এক বিফ্রিংয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান বলেন, ‘ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম চলছে। প্রত্যেকটি মানুষের ভেতর নিরাপত্তা বোধ জাগ্রত আছে। অত্যন্ত সুন্দরভাবে ইজতেমা উদযাপিত হচ্ছে। শনিবার বৃষ্টির কারণে সরকার ইজতেমা এক দিন পিছিয়েছে। মোনাজাতের জন্য নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থা আগের আখেরি মোনাজাতের মতোই নেওয়া হয়েছে।’

অর্থাৎ সোমবার দিবাগত মধ্যরাত হতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জয়দেবপুর চান্দনা চৌরাস্তার ভোগড়া বাইপাস, টঙ্গী ব্রিজ, আশুলিয়া সড়কের কামারপাড়া ব্রিজ ও টঙ্গী-নরসিংদী সড়কের মীরেরবাজার এলাকায় ব্যারিকেড দিয়ে সব ধরনের যানবাহন টঙ্গীতে প্রবেশ বন্ধ রাখা হবে। ইজতেমা শেষে মুসল্লিদের যাওয়ার সময়ও একই ব্যবস্থাপনা অব্যাহত থাকবে। প্রতিটি নাগরিক ট্রাফিক ও নিরাপত্তা ব্যবস্থাকে সহযোগিতা করবেন, এ আশা প্রকাশ করেন পুলিশ কমিশনার।

উল্লেখ, ১৫ ফেব্রুয়ারি থেকে টঙ্গীর তুরাগ তীরে শুরু হয় তাবলিগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা। গত ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ইজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জুবায়েরের অনুসারীগণ। ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় তাদের আখেরি মোনাজাত। পরে রোববার থেকে শুরু হয়েছে সা’দ অনুসারীদের ইজতেমার কার্যক্রম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন