ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

মহানগর

ঢাবিতে ১৩ মেধাবী শিক্ষার্থী ও ৪ শিক্ষকের ডিনস অ্যাওয়ার্ড লাভ

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশ^বিদ্যালয় রিপোর্টার : বিভিন্ন শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ^বিদ্যালয় আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদভুক্ত ২টি বিভাগের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে এবং অসাধারণ গবেষণার জন্য ৪ জন শিক্ষককে ‘ডিনস্ অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে ১০ জন ছাত্রী এবং ৩ জন ছাত্র এই অ্যাওয়ার্ড লাভ করেন। 

গতকাল রোববার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কৃর্তী শিক্ষার্থী এবং শিক্ষকদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।
অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন-ভূগোল ও পরিবেশ বিভাগের নিশাত ফাল্গুনী, তাসনুভা জেরিন, নাজমুন নাহার সুমাইয়া, ইয়াসিন ওয়াহিত রাব্বী ও রায়সা সুলতানা এবং ভূতত্ত¡ বিভাগের নাজিয়া নওরিন, শাকুরা জাহান, জেনিফার হাকিম লুপিন, নাদিয়া সুলতানা তারাক্কি, মাসুমা চৌধুরী, মো. ইউসুফ গাজী, তাসপিয়া হামিদ ও মো. ইমাম সোহেল হোসেন। অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন-ভূতত্ত¡ বিভাগের অধ্যাপক ড. আফতাব আলম খান, সহযোগী অধ্যাপক ড. বদরুদ্দোজা মিয়া ও সহকারী অধ্যাপক শারমীন সুলতানা এবং সমুদ্র বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কাওসার আহমেদ।
ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ডিন অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থী এবং শিক্ষকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষক ও শিক্ষার্থীদের মেধার চর্চা, লালন ও স্বীকৃতি দেওয়া বিশ^বিদ্যালয়ের দায়িত্ব। ভিসি ছাত্রাত্রীদের প্রতি সমানতালে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে যাওয়ার আহŸান জানিয়ে বলেন, দেশের সাধারণ মানুষের কথা সব সময় স্মরণ রেখে এবং বঙ্গবন্ধুও ৩০ লক্ষ শহীদের ইতিহাস সব সময় মনে রেখে দেশে ও জাতির কল্যাণে নিজেদের নিয়োজিত করবে। ভিসি শিক্ষা-দীক্ষায় এবং সমাজের সর্ব ক্ষেত্রে গ্রাম-গঞ্জের মেয়েদের এগিয়ে আনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনা এবং বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন।
আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া বিশ^বিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক ড. নজরুল ইসলাম এবং অধ্যাপক ড. মো. এনামুল হক সস্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন