মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাগরকন্যা কুয়াকাটায় এবারের ইত্যাদি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৬ এএম

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্তি¡ক নিদর্শন এবং পর্যটন সমৃদ্ধ আকর্ষণীয় স্থানগুলোতে গিয়ে ‘ইত্যাদি’ ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে কুয়াকাটায়।

প্রকৃতির অনন্য সৃষ্টি সাগরকন্যা খ্যাত পর্যটন কেন্দ্রের বালুময় বেলাভ‚মিতে নির্মাণ করা হয়েছে ‘ইত্যাদি’র মঞ্চ। পেছনে উত্তাল সমুদ্র সামনে হাজারও দর্শক। আর শেষ বিকালে রক্তিম সূর্য সমুদ্রে অস্তমিত হওয়ার দৃশ্য যেন নয়নোভিরাম। ইত্যাদি’র উপস্থাপক ও পরিচালক হানিফ সংকেতের পরিচালনায় গত শুক্রবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত কুয়াকাটার পশ্চিম খাজুরা সৈকতের উন্মুক্ত মঞ্চে বাংলাদেশ টেলিভিশনের বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি’র কয়েকটি পর্ব দর্শক উপস্থিতিতে ধারণ করা হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবারের ‘ইত্যাদি’র বিভিন্ন পর্ব তৈরি করা হয়েছে সাগরকে ঘিরে। এতে থাকছে পটুয়াখালী কুয়াকাটার প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। আদিবাসী রাখাইন সম্প্রদায়ের কিশোরীসহ স্থানীয় অর্ধশতাধিক নৃত্য শিল্পীর অংশগ্রহণ। ফাগুন অডিও ভিশনের ব্যানারে ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কসমেটিক্স লিমিটেড। এই অনুষ্ঠান বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে।
সব শেষে রেজওয়ানা চৌধুরী বন্যা’র কন্ঠের গান শুটিং স্পটের উপস্থিত দর্শকদের মুগ্ধ করে তুলে। বিনোদন মূলক জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানের শুটিং দেখতে দেশী বিদেশী পর্যটকসহ এ এলাকার কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।
চিত্রগ্রাফার ও নৃত্য পরিচালক মনিরুল ইসলাম বলেন, আদিবাসী রাখাইন সম্প্রদায়ের কিশোরীসহ স্থানীয় অর্ধশতাধিক নৃত্য শিল্পীকে কলাপাড়া শিল্পকলা একাডেমির সহযোগীতায় ইত্যাদির শুটিং এর জন্য প্রশিক্ষণ দেয়া হয়েছিল। তারা ইত্যাদিতে পারফমেন্স করেছে। তবে তাদের তৈরি করতে বেশ কয়েক দিন সময় লেগেছে।
কুায়কাট পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা জানান, ইত্যাদি’র শুটিং অনুষ্ঠানকে ঘিরে হাজারো পর্যটক ও দর্শনার্থীদের উপস্থিতি ছিল। মহিপুর থানার ওসি সাইদুল ইসলাম জানায়, আগত পর্যটক ও দর্শনার্থীদের নিরাপত্তা দিতে পুলিশ,র‌্যাব, ট্যুরিস্ট পুলিশ, নৌ-পুলিশ বিভিন্ন স্থানে টহলে ছিল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন