বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই দিন ধরে পানি নেই বন্দরের ২৫ নং ওয়ার্ডে

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : দুই দিন ধরে পাম্প বিকল থাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দরের দাসেরগাঁও, চৌরাপাড়া ও লক্ষণখোলা এলাকায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে। গত শনিবার রাতে দাসেরগাঁও পাম্প হাউসের বৈদ্যুতিক মিটার বিকল হলে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে গ্রীষ্মের প্রচÐ গরমে এলাকায় খাবার পানির জন্য হাহাকার অবস্থা বিরাজ করছে। পানির সংগ্রহের জন্য এলাকাবাসীকে নানা জায়গায় ছুটোছুটি করতে দেখা গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত ৮টা) পাম্পটি মেরামতে কাজ করছে ওয়াসার প্রকৌশলীরা।
এলাকাবাসী জানান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৫ নং ওয়ার্ডের বন্দরের চৌরাপাড়া, লক্ষণখোলা ও দাসেরগাঁ এলাকার জনসাধারণ টিউবঅয়েলের মাধ্যমে নিজস্ব ব্যবস্থাপনায় খাবার পানি চাহিদা পূরণ করে আসছিল। সম্প্রতি এই এলাকায় পানি সরবরাহের দায়িত্ব নেয় ঢাকা ওয়াসা। প্রায় ৪ বছর আগে দাসেরগাঁ এলাকায় স্থাপন করা হয় একটি পাম্প হাউস। গত শনিবার রাতে পাম্পটি বিকল হয়। ফলে দুই দিন ধরে পানির জন্য কষ্ট করছেন এলাকাবাসী। প্রয়োজনীয় পানি সংগ্রহে এলাকাবাসীকে বিভিন্ন জায়গায় ছুটতে দেখা গেছে। ঢাকা ওয়াসার নারায়ণগঞ্জ জোনের একজন সহকারী প্রকৌশলী ইব্রাহীম জানান, দাসেরগাঁ পাম্প হাউসের পাম্পটি গত শনিবার হঠাৎ করে বিকল হয়ে যায়। ওয়াসার প্রকৌশলীরা পাম্পটি মেরামতের চেষ্টা করছে। অপরদিকে এলাকাবাসী জানান, সুষ্ঠু রক্ষণাবেক্ষণের অভাবে দাসেরগাঁ পাম্প হাউসের পাম্পটি বিকল হয়েছে।
দাসেরগাঁ পাম্প হাউসের অপারেটর জানান, গত শনিবার রাতে বিদ্যুতের ভোল্টেজ উঠানামার কারণে পাম্প হাউসের বৈদ্যুতিক মিটারটি নষ্ট হয়ে যায়। এতে ২৫ নং ওয়ার্ডে পানি সরবরাহ করা সম্ভব হচ্ছে না। মিটার স্থাপনের কাজ চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন