বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হাতিয়ায় ঝড়ে ধান বোঝাই ট্রলারডুবি

শতাধিক ঘর বিধ্বস্থ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

হাতিয়ার উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নে ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত হয়েছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল সোমবার সকালে নিঝুমদ্বীপের ২নং ওয়ার্ড, নামার বাজার ও চোয়াখালিসহ বিভিন্ন এলাকায় ক্ষয়ক্ষতি হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর থেকে দ্বীপ এলাকায় বৃষ্টিপাত হয়। সকাল ৮টা থেকে ৯টার মধ্যে হঠাৎ করে দ্বীপের বিভিন্ন এলাকায় ঝড় শুরু হলে কয়েকটি ওয়ার্ডে শতাধিক কাঁচাঘর ও গাছপালা বিধ্বস্ত হয়। নিঝুমদ্বীপের বিভিন্ন স্থানে খোলা মাঠে দুই শতাধিক মন শুটকি নষ্ট হয়ে যায়। এদিকে সকালে তমরদ্দিঘাট থেকে বাবুল মাঝির একটি ট্রলার ১০০মণ ধান বোঝাই করে চেয়ারম্যানঘাট যাবার সময় ঝড়েরমুখে ট্রলারটি নদীতে ডুবে যায়। এতে কেউ হতাহত হয়নি। অপরদিকে ভাষানচর থেকে ৭জন যাত্রী নিয়ে একটি স্পীডবোট চট্টগ্রাম যাবার সময় ঝড়ের কবলে পড়ে এটি অন্যদিকে চলে যায়। পরে দুপুর ২টার দিকে নৌ-বাহিনী স্পীডবোটসহ তাদের উদ্ধার করে।
হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ আলম জানান, ঝড়ে দ্বীপের বিভিন্ন স্থানে প্রায় ৫০/৬০টি কাঁচাঘর ক্ষতিগ্রস্থ ও বৃষ্টিতে কয়েক মণ শুটকি নষ্ট হয়েছে। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা যায়নি। ক্ষতিগ্রস্তদেরকে সরকারিভাবে সহায়তার ব্যবস্থা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন