সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জে দুর্নীতির অভিযোগে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা

ঈশ্বরগঞ্জে(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৪২ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুর্নীতি, ইউপি সদস্যদের সাথে অসদাচরণ ও সমন্বয়হীনতার কারণে জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে। গত মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়। 

জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন শামছুল হক ঝন্টু। কিন্তু চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে ইউপি সদস্যদের সাথে সমন্বয়হীণতা তৈরি হয়। ১২ জন ইউপি সদস্য গত বছরের অক্টোবরে ৬ টি অভিযোগ উল্লেখ করে অনাস্থা দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।
বিষয়টি নিয়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিশেষ সভা ডেকে অনাস্থা প্রস্তাবের পক্ষে বিপক্ষে ভোট গ্রহণ করেন। এতে ১২ টি ভোটই অনাস্থা প্রস্তাবের পক্ষে পড়ে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো: ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝণ্টুর বিরুদ্ধে অভিযোগ সমূহ প্রমাণিত হওয়ায় এবং উত্থাপিত অনাস্থা প্রস্তাবটি দুই তৃতীয়াংশের বেশি ভোটে গৃহীত হয়েছে বিধায় তার দ্বারা চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন সমীচীন নয় বলে সরকার মনে করে। সরকার কর্তৃক জনস্বার্থে অনাস্থা প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় জাটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হলো। এ বিষয়ে মুঠোফোনে চেষ্টা করেও শামছুল হক ঝন্টুর বক্তব্য পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তোয়া জানান, চেয়ারম্যানপদটি শূন্য ঘোষণা করার প্রজ্ঞাপনটি পেয়েছি তা অবিলম্বে কার্যকর করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন