শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পোল্ট্রি বিষয়ে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৯, ১২:১০ এএম

“সুস্থ সবল জাতি চান, সব বয়সে ডিম খান” এই স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচীর মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী ‘আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার ও রোড শো অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় প্রাণী সম্পদ বিভাগের ব্যবস্থাপনায় ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এ কর্মসূচীর আয়োজন করে। জেলা প্রাণী সম্পদ কার্যালয় হতে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রাণী সম্পদ কর্মকর্তার সম্মেলন কক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তব্য রাখেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আলতাফ হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আব্দুর রহিম, হাঁস-মুরগী খামারের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক ফারাদ হোসেন প্রমুখ।

সেমিনারে বক্তাগণ বলেন ডিম, দুধ, বয়লার মুরগী ও প্রাণী সম্পদের বিভিন্ন উপকরণ সম্পর্কে কুৎসা রটানো হচ্ছে তা সঠিক নয়। বয়লার মুরগির ডিম, বয়লার মুরগির মাংস ও টার্কি মুরগী সম্পর্কে মানুষের মধ্যে যে ভ্রান্ত ধারণা আছে তা দূর করতে এই সেমিনারের আয়োজন এবং বিজ্ঞানীরা প্রমাণ করেছে ডিম খেলে উপকার ছাড়া অপকার নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন