শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নীলফামারীর দুই উপজেলায় চেয়ারম্যান পদে ভোট স্থগিত

নীলফামারী সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

পঞ্চম উপজেলা নির্বাচনের প্রথম দফায় আজ নীলফামারীর ৬ টি উপজেলায় ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। তবে আইনী জটিলতার কারনে নীলফামারী সদর ও জলঢাকা উপজেলায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। এই দুই উপজেলায় শুধু মাত্র ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গতকাল সকালে ওই দুই উপজেলার চেয়ারম্যান পদের ভোটগ্রহণ স্থগিতের বিষয়টি নিশ্চিত করে নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন জানান এ ব্যাপারে সংশ্লি­ষ্ট দুই উপজেলায় বিজ্ঞপ্তির মাধ্যমে গত শুক্রবার রাতে ও গতকাল শনিবার সকাল হতে মাইকযোগে প্রচার চালিয়ে সাধারণ ভোটারদের অবগত করা হয়। নীলফামারী সদর উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম জানান, সদর উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী সাদিক হোসেন নয়নের মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পেয়ে তিনি প্রতীক পান। এ সময় প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের প্রার্থী শাহিদ মাহমুদ উচ্চ আদালতে সাদিক হোসেন নয়নের প্রার্থীতার বিষয়ে আপত্তি জানিয়ে লিভ টু আপীল করেন।

এতে উচ্চ আদালত আগামী ১ এপ্রিল লিভ-টু আপিলের শুনানি ধার্য করেন। ফলে আদালতের ওই আদেশের বলে নির্বাচন কমিশনের নির্দেশে সদর উপজেলার চেয়ারম্যান পদের ভোট স্থগিত করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। অপরদিকে জলঢাকা উপজেলা নির্বাচনের জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন অফিসার ফজলুল করিম জানান, জলঢাকা উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল ওয়াহেদ বাহাদুর এর মনোনয়নপত্র বাতিল হয়। উচ্চ আদালতের মাধ্যমে প্রার্থীতা ফিরে পান বাহাদুর। তিনি প্রতীক পেয়ে প্রচারণায় নামেন। তার প্রতিদ্বন্দী আওয়ামী লীগের প্রার্থী আনছার আলী মিন্টু উচ্চ আদালতে লিভ টু আপিল করায় আদালত আগামী ৬ সপ্তাহের জন্য স্থগিতের আদেশ দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন