রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজেন্দ্রপুর বনাঞ্চল থেকে পাচার হচ্ছে গাছ

প্রকাশের সময় : ১৮ মে, ২০১৬, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর রেঞ্জ এলাকার সূর্য নারায়ণপুর বন বিট থেকে উপকার ভোগীদের সৃজিত বাগানের গাছ বিট কর্মকর্তার যোগসাজসে পাচার হওয়ার অভিযোগ করছে এলাকাবাসী।
সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, ওই বিট এলাকার ৭৭নং নারায়ণ মৌজার নারায়ণপুর, বেড়াবাড়ি, চাওবন এলাকা জুড়ে রয়েছে উপকার ভোগীদের উডলট বাগান।
এসব বাগানে আছে হাজার হাজার মূল্যবান আকাশমনিসহ বিভিন্ন প্রজাতির গাছ। গ্রামবাসীরা জানান, সূর্যনারায়ণপুরের বিট কর্মকর্তা সিরাজুল ইসলাম এর যোগসাজসে স্থানীয় কথিত বনের কেয়ারটেকার নারায়ণপুর গ্রামের মৃত কাছম আলীর পুত্র আমীর হোসেন ওরফে আমালির নেতৃত্বে একটি চক্র প্রতিটি উডলট বাগান থেকে সেরা গাছগুলো কেটে নিয়ে গেছে। উপকার ভোগী আলী হোসেন, নাসির উদ্দিন, মাহবুব, হালিম উদ্দিন, মোহাম্মদ আলীসহ আরও গ্রামবাসীরা জানান, কেটে নেওয়া প্রতিটি গাছের মূল্য ১০/১৫ হাজার টাকা। অনেক কষ্ট করে রাত জেগে পাহাড়া দিয়ে তারা এসব গাছ রক্ষা করছে। বন খেকো বিট কর্মকর্তা তার নিজের স্বার্থে এসব গাছ অফিসের কাজের নাম করে কেটে নিয়ে পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার একটি স’মিলে বিক্রি করে দিয়েছে। কথিত কেয়ারটেকার আমির হোসেন জানায়, বিট কর্মকর্তা সিরাজুল ইসলামের নির্দেশে সে বন প্রহরীসহ অন্য লোকদের নিয়ে ৭টি গাছ কেটে নিয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন