ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

স্বাস্থ্য

সিলেটে এন জে এল’র উদ্যোগে ফ্রি অপারেশন সম্পন্ন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৪:১১ পিএম

সিলেট নগরীর এন জে এল ইএনটি সেন্টার ও এন জে এল ফাউন্ডেশনের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে গরীব-অসহায় রোগীদের বিনামূল্যে অপারেশন ও চিকিৎসা প্রদান করা হয়েছে।

নগরীর কাজলশাহে এন জে এল ইএনটি সেন্টারে মঙ্গলবার (২৬ মার্চ) ও বুধবার (২৭ মার্চ) দুইদিনে ১০ জন রোগীর নাক, কান ও গলায় জটিল অপারেশন করেন প্রতিষ্ঠানটির কর্ণধার স্বনামধন্য ইএনটি সার্জন ডা. নূরুল হুদা নাঈম। অপারেশনে তাকে সহযোগিতা করেন শহীদ সামসুদ্দিন মেডিকেলের ডা. এইচ আহম্মেদ রুবেল, সিলেট এমএজি ওসমানী মেডিকেলের নাক কান গলা বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. মো. আব্দুল হাফিজ শাফী ও ডা. মো. হাসনাত আনোয়ার।

পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রায় অর্ধশতাধিক গরীব-অসহায় রোগীকে ঔষধ প্রদানসহ বিনামূল্যে চিকিৎসা সেবা দেন।

কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. নূরুল হুদা নাঈম ও সদস্য সচিব অ্যাডভোকেট রেজাউল করিম তালুকদার। রোগীদের স্বজনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শফিকুর রহমান।

ডা. নুরুল হুদা নাঈম বক্তব্যে বলেন, ‘‘এন জে এল জন্মলগ্ন থেকেই মানবসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রতিবছরই অসহায়, দুঃস্থ রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা প্রদান, অপারেশন সেবা দিচ্ছে আমাদের প্রতিষ্ঠান। এ ধারা অব্যাহত থাকবে।’’ পাশাপাশি আগামীতে বিনামূল্যের এই সেবা বড় পরিসরে আয়োজনের পরিকল্পনাও আছে তাদের জানান তিনি।

জটিল অপারেশনগুলো ব্যয়বহুল উল্লেখ করে ডা. নুরুল হুদা নাঈম বলেন, আমরা আনন্দিত বিনামূল্যে দরিদ্রদের মধ্যে সেবা দিতে পেরে। আর্তমানবতার সেবার ধারাবাহিকতা ধরে রাখতে প্রতিমাসে অন্তত একজন দরিদ্র রোগীকে এন জে এল ইএনটি সেন্টারের পক্ষ থেকে বিনামূল্যে অপারেশন করানোর ঘোষণাও দেন তিনি।

বিনামূল্যে জটিল অপারেশন করা রোগীদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হচ্ছেন নগরীর চৌকিদেখির নাঈমুর রহমান, বালাগঞ্জের আব্দুল রশিদ, ছাতকের সিদ্দিকুর রহমান, গোলাপগঞ্জের আকতারুল ইসলাম, বিশ্বনাথের পারভেজ আহমেদ।

নাকে অপারেশন করানো কিশোর নাঈমুরের পিতা শফিকুর রহমান বলেন, ডা. নাঈম দীর্ঘদিন ধরে তার প্রতিষ্ঠানের মাধ্যমে আর্তমানবতার কল্যাণে কাজ করে যাচ্ছেন। শুধু আমার সন্তান নয় এখানে আরোও অনেক অসহায় রোগী এসেছেন যারা অর্থাভাবে চিকিৎসাসেবা নিতে পারছিলেন না। এন জে এল থেকে বিনামূল্যে সেবা গ্রহণ করে তারা অআনন্দিত। এরকম সেবা অব্যাহত রাখলে সুবিধাবঞ্চিত মানুষরা উপকৃত হবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন