শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার থেকে : | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অব স্পেশাল এডাভাইজার অন প্রিভেনশন অব জেনোসাইড মিঃ আদামা দিয়েং কক্সবাজার এসে সরেজমিনে রোহিঙ্গাদের সাথে কথা বলে অবগত হলেন মিয়ানমারে রোহিঙ্গাদের উপর পরিচালিত গণহত্যার বিষয়ে।
তিন দিনব্যাপী এক সফরে তিনি রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের সাথে কথা বলে এ বিষয়ে অবগত হয়েছেন বলে জানা গেছে। এ সময় মিয়ানমার সরকারি বাহিনী কর্তৃক সেখানে রোহিঙ্গাদের উপর গণহত্যা চালানো হয় বলে নিশ্চিত হয়েছেন জাতিসংঘের এই দূত। তিনদিনের সফরের শেষদিনে গতকাল বুধবার কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সাথে সাক্ষাত করেন জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল অব স্পেশাল এডাভাইজার অন প্রিভেনশন অব জেনোসাইড মি. আদামা দিয়েং। সাক্ষাতকালে রোহিঙ্গা শরনার্থী ব্যবস্থাপনা, রোহিঙ্গাদের স্বদেশে প্রত্যাবাসন, হোস্ট কমিউনিটির উন্নয়ন বিষয়ক গুরুত্বপূর্ণ ও ফলপ্রসূ আলোচনা হয় বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।
এছাড়াও ২৫ মার্চ বাংলাদেশের জাতীয় গণহত্যা দিবসকে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি প্রদানে সার্বিক সহযোগীতার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে বিশেষভাবে অনুরোধ করা হয় বলে জেলা প্রশাসন সূত্র জানান।
কক্সবাজারের জেলা প্রশাসকের সাথে সাক্ষাতের সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সা.) মোঃ মাসুদুর রহমান মোল্লা ইউএনএইসসিআর কক্সবাজার সাব অফিসের কর্মকর্তা ইফতেখার উদ্দিন বায়েজীদ, আইএমও, ডাবিøউএফপি, ইউএনডিপি’র কক্সবাজারস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কক্সবাজার অবস্থানকালে আদামা দিয়েং সোমবার শরনার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ আবুল কালাম এনডিসি (অতিরিক্ত সচিব), কক্সবাজার ও শরনার্থী ক্যাম্পে কমর্রত জাতিসংঘের অফিস গুলোর কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন