বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জে আবারও স্কুল শিক্ষার্থীকে মারধর : এলাকায় উত্তেজনা

প্রকাশের সময় : ২০ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ বন্দরে ধর্ম নিয়ে কটূক্তিকারি স্কুল শিক্ষককে লাঞ্ছিত করা নিয়ে যখন দেশব্যাপী সমালোচনার ঝড় বইছে ঠিক সে মুহূর্তে বন্দরের মীরকুন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছাত্রীকে পিটিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে গেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল (বৃহস্পতিবার) দুপুরে এ ঘটনা ঘটে।
৫ম শ্রেণীর আহত স্কুল ছাত্রী মারুফা জানায়, দুপুরে ক্লাসে আসে সহকারী শিক্ষক আলমগীর। তিনি শিক্ষার্থীদের কাছ থেকে পড়া নিচ্ছিলেন। সে পড়া দিতে দেরি হওয়ায় শিক্ষক তাকে লাঠি দিয়ে পেটালে তার কান কেটে রক্ত বের হয়ে যায়।
এলাকাবাসী জানায়, যেখানে সরকার স্কুলে শিক্ষার্থীদের মারধরের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সে দিকে খেয়াল না করে সহকারী শিক্ষক আলমগীর ছাত্রী মারুফাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে। ঘটনাটি স্কুলের বাইরে ছড়িয়ে পড়লে এলাকাবাসী স্কুলের সামনে এসে জড়ো হয়। অবস্থা খারাব দেখে সহকারী শিক্ষক আলমগীর পালিয়ে যায়। এলাকাবাসী আরও জানায়, বন্দরের কল্যান্দী পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শ্যামল কান্তি ভক্ত রিফাত নামের এক ছাত্রকে পিটিয়ে আহত ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করে পাড় পেয়ে যাচ্ছে। মিডিয়া প্রকৃত ঘটনাটি আড়াল করছে। শিক্ষককে যেমন কান ধরে উঠ-বস করানো হয়েছে এ সংবাদ প্রকাশ পাচ্ছে তেমনই ছাত্রকে মারধর ও ধর্ম নিয়ে কটূক্তির সংবাদও প্রকাশ পাওয়ার কথা ছিল। মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্কুল ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে পার পেয়ে গেছেন। এ নিয়ে তোলপাড় হয় না।
এ ব্যপারে বন্দর থানার ওসি আবুল কালাম বলেন, মীরকুন্ডি স্কুলে শিক্ষার্থীকে মারধরের সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। আহত শিক্ষার্থী থেকে অভিযোগ পেয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
অটিজম শিশুর প্রতিভা বিকাশ বিষয়ে আলোচনা সভা
সম্প্রতি সার্ক-বাংলাদেশে ফ্রেÐশিপ সোসাইটি বাংলা মটরস্থ বিশ^সাহিত্য কেন্দ্র মিলনায়তনে ‘অটিজম শিশুর প্রতিভা বিকাশ এবং শিশুর প্রতি সামাজিক আচার-আচরণ সম্পর্কে সরকারি ও বেসরকারি পর্যায়ে করণীয়’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিচারপতি মুনসুরুল হক চৌধুরী। অনুষ্ঠানে সমাজের বিভিন্ন স্তরের গুণীজনদের সম্মাননা পদক প্রদান করা হয়। পরিবেশ শিক্ষা, প্রচার ও প্রকাশনায় এক উল্লেখযোগ্য অবদান রাখায় মো. আলতাফ হোসেনকে সম্মাননা পদকে ভূষিত করা হয়। অন্যান্যদের মধ্যে যারা এ সম্মাননা পদকে ভূষিত হন তারা হলেনÑসমাজকর্মী মমতাময়ী মা ফারজানা ইসলাম বিন্দু, বিশিষ্ট কবি ও সমাজকর্মী নাহিদ রোকসানাসহ অনেকে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ব বাঙালি সম্মেলন ও বিশ^ কবিতা কংগ্রেসের সভাপতি কবি মুহাম্মদ আব্দুল খালেক। Ñবিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন