ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চবি শিক্ষক সমিতির নির্বাচনে হলুদ দলের বিজয়

অংশ নেয়নি সাদা দল

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:০৬ এএম

দীর্ঘ ৩৩ বছর পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নেয়নি বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা দল। ফলে ৭ম বারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে আওয়ামী লীগ ও বাম সমর্থিত বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ হলুদ দল। গতকাল (বৃহস্পতিবার) অনুষ্ঠিত নির্বাচনে পাঁচটি সম্পাদকমণ্ডলীর পদ ও ছয়টি কার্যনির্বাহী সদস্যসহ ১১টি পদেই হলুদ দলের প্রার্থীরা বিজয়ী হয়েছেন।
তবে ২০১৮ সালে বিএনপিপন্থী একদল শিক্ষক সাদা দল থেকে বেরিয়ে গিয়ে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ গঠন করে। তারা হলুদ দলের বিপক্ষে পূর্ণ প্যানেলে নির্বাচন করেছে। সকাল ৯ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. এম. আব্দুল গফুর।
সভাপতি পদে নির্বাচিত হয়েছেন হলুদ দলের প্রার্থী ও বিশ্ববিদ্যালয় আইন বিভাগের অধ্যাপক মোঃ জাকির হোসেন। সাধারণ সম্পাদক পদে জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের অধ্যাপক ড. অঞ্জন কুমার চৌধুরী, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্লাহ (লিপন), কোষাধ্যক্ষ পদে মুহাম্মদ আলী আরশাদ চৌধুরী, যুগ্ম-সম্পাদক পদে ড. মোহাম্মদ সাইদুল ইসলাম নির্বাচিত হয়েছেন।
এছাড়া সদস্য পদে অধ্যাপক ড. রনজিত কুমার চৌধুরী, অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসাইন, অধ্যাপক বকুল চন্দ্র চাকমা, ড. ইকবাল আহমেদ, সুলতানা সুকন্যা বাশার ও মাজহারুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন