শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নরসিংদীর জামেয়া কোরআনিয়ার ৫০ বছর পূর্তি উদযাপন

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০১৯, ১২:৩২ এএম

শত শত হাফেজে কোরআন ও দাওরায়ে হাদিস পাস আলেম-ওলামা তৈরি করে এবার গৌরব ও ঐতিহ্যের ৫০ বছর পূর্তি উদযাপন করেছে নরসিংদীর খ্যাতনামা দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া কোরআনিয়া মেরাজুল উলুম বৌয়াকুড় মাদরাসা। বছরটিকে স্মরণীয় করে রাখার জন্য মাদরাসা কর্তৃপক্ষ দু›দিনব্যাপী আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনের আয়োজন করে।
শহরের বালুর মাঠে আয়োজিত এই আন্তর্জাতিক ইসলামী সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন উপমহাদেশে দ্বীনি শিক্ষার সূতিকাগার খ্যাত ভারতের দারুল উলুম, দেওবন্দ মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি আবুল কাসেম নোমানী এবংএকই মাদরাসার শিক্ষক আল্লামা মুফতি আমিন পালনপুরী। আলোচনার জন্য দাওয়াত করা হয়েছিল দেশের কওমি শিক্ষার পথিকৃৎ হিসেবে পরিচিত আল্লামা আশরাফ আলী, আল্লামা জুনাইদ বাবুনগরী আল্লামা আতাউল্লাহ হাফিজ্জী, আল্লামা নূর হোসাইন কাসেমী, আল্লামা আব্দুল কুদ্দুস ও আল্লামা ফয়জুল্লাহ সন্দিপীসহ দেশের বিভিন্ন অঞ্চলের কমবেশি অর্ধশতাধিক আলেম ওলামা ও সুধীজনকে।
দুদিনের সম্মেলনে জেলার বিভিন্ন এলাকা তথা কওমি মাদরাসা থেকে হাজার হাজার ছাত্র, শিক্ষক, অভিভাবক এবং সাধারণ মানুষ অংশগ্রহণ করে। উপস্থিত দর্শক শ্রোতারা অর্ধ রাতব্যপী ধৈর্যের সাথে আলেম-ওলামাদের বক্তব্য শ্রবণ করে। মাদরাসার মুহাদ্দিস মাওলানা ওয়ালিউল্লাহ জানিয়েছেন, গত অর্ধশতাব্দীকালে এই মাদরাসায় হাজার হাজার ছাত্র দ্বীনি শিক্ষা গ্রহণ করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন