বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে অ্যাডভোকেট সমিতি বার্ষিক নির্বাচন সম্পন্ন

সভাপতি লোকমান, সম্পাদক একরামুল রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

রাজশাহী এ্যাডভোকেট বার সমিতির বার্ষিক নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বেলা একটা পর্যন্ত এবং একটা থেকে দুইটা পর্যন্ত এক ঘণ্টার বিরতি শেষে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ ও গণনাশেষে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত লোকমান আলী সভাপতি ও একরামুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হন। নির্বাচনে ৫৭৮ জন ভোটারের মধ্যে ৫৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ২১টি পদের মধ্যে ২০টি পদই বিজয়ী হয়। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত এনামুল হক- আবুল হাসনাত বেগ প্যানেল পায় একটি পদ। ভোট গ্রহণের জন্য ১ নং বার ভবনের দ্বিতীয় তলায় ২২টি বুথ স্থাপন করা হয়। নির্বাচনে ২১ পদের বিপরীতে পৃথক দুটি প্যানেলে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন।
ভোটকে ঘিরে আইনজীবীদের মধ্যে সকাল থেকেই উচ্ছ¡াস উদ্দীপনা ছড়িয়ে পড়ে। লম্বা লাইনে দাঁড়িয়ে ভোটাররা শৃঙ্খলার সাথে ভোট প্রদান করেন। সকালের দিকে ভোট দিতে আসেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, দুপুরের দিকে ভোট দেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সাবেক ভূমি প্রতিমন্ত্রী বিএনপি নেতা কবির হোসেন। ভোট ঘিরে আদালতপাড়া ছিল সরগরম।
নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন শেখ মো. জাহাঙ্গীর আলম সেলিম এবং নির্বাচন কমিশনের অপর দুই সদস্য আব্দুস সালাম ও শামীম হায়দার দারা। ভোট গ্রহণ ও গণনাশেষে ফলাফল ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন