শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রামে সন্ত্রাসী টেম্পুসহ গ্রেফতার ১০

প্রকাশের সময় : ২১ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগর পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী ইসমাইল হোসেন ওরফে টেম্পুকে (২৩) দুই সহযোগিসহ গ্রেফতার করেছে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ। তাদের মাদকের আসর থেকে দুইশ’ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়। গতকাল (শুক্রবার) ভোর পর্যন্ত টানা অভিযানে আরও ৭ জনকে আটক করা হয়। নগরীর শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটির পাহাড় থেকে গ্রেফতার করা হয় টেম্পু ও তার সহযোগিদের।
বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, টেম্পু আগে চান্দগাঁও থানা এলাকায় অবস্থান করে তার বাহিনী দিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালাত। এখন বায়েজিদে অবস্থান করে সন্ত্রাস, ডাকাতি, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাÐ করে আসছে। বিশেষ অভিযান চালিয়ে দুই সহযোগিসহ টেম্পু গ্রেফতার হয়েছে। গ্রেফতার হওয়া টেম্পুর দুই সহযোগী হলো, মো. শরীফ (২৮) এবং মো. ইশতিয়াক (২৬)।
শরীফ-ইশতিয়াকসহ টেম্পুর বাহিনীর ১২-১৩ জন সদস্যের একটি টিম নগরীতে সিএনজি অটোরিকশাযোগে ছিনতাই করে বলে জানান ওসি মোহাম্মদ মহসিন। এদিকে শীর্ষ সন্ত্রাসী ইসমাইল হোসেন টেম্পুর বিরুদ্ধে নগরীর পাঁচলাইশ, বায়েজিদ ও চান্দগাঁও থানায় ২৪টি মামলা আছে। টেম্পু চান্দগাঁও থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী এবং নগরীর ব্যবসায়ীদের কাছে মূর্তিমান আতঙ্ক বলে জানিয়েছেন ওসি।
পুলিশ জানায়, ২০১৪ সালের ১১ এপ্রিল নগরীর চাঁন্দগাও থানার শমসেরপাড়া এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আহত অবস্থায় গ্রেফতার হয়েছিল শীর্ষ সন্ত্রাসী ইসমাইল হোসেন টেম্পু। দেড় বছর কারাগারে থাকার পর গত ডিসেম্বরে টেম্পু জামিনে মুক্তি পায়। এরপর চান্দগাঁও থেকে বায়েজিদে গিয়ে আস্তানা গড়ে বিশালবাহিনী সৃষ্টি করে টেম্পু। ছিনতাই, চাঁদাবাজি, অপহরণ করে মুক্তিপণ আদায় হচ্ছে ওই বাহিনীর মূল পেশা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন