ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

সারা বাংলার খবর

গাজীপুরে পোশাক কারখানা বসতবাড়ি ও বাজারে অগ্নিকাণ্ড

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৯:০৯ পিএম

গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া চৌধুরী বাড়ি এলাকায় গরীব এন্ড গরীব সোয়েটার কারখানা, সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর বাজারে, শ্রীপুরে বসত বাড়িতে এবং কালিয়াকৈরে বর্জ্যপাতে ৬টি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার রাত সাড়ে বারটা থেকে সোমবার ভোর সাড়ে ৫টার মধ্যে এসব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন জানান, রোববার রাত সাড়ে তিনটার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া বাইপাস সংলগ্ন চৌধুরী বাড়ি এলাকায় গরীব এন্ড গরীব সোয়েটার কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে রাতেই ঘটনা স্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের জয়দেবপুর, টঙ্গী ও শ্রীপুরের ৭টি ইউনিট সোয়া দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি আরো জানান, ছয় তলা ভবনের দ্বিতীয় তলায় আগুনে সূত্রপাত হয়। বৈদ্যুতিক গোলযোগের কারণের এ অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। তদন্ত সাপেক্ষে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে। এ দিকে গাজীপুর সদর উপজেলার ভাওয়াল মির্জাপুর বাজারে রোববার রাত সাড়ে বারটার দিকে অগ্নিকাণ্ডে বাজারের ৬টি দোকান ভষ্মিভূত হয়েছে। ওই এলাকার সাবেক ইউপি সদস্য সিরাজুল হক জানান, অগ্নিকাণ্ডে বাজারের জিতেন মালাকারের মালিকানাধিন মার্কেটে অগ্নিকান্ডে তিনটি সেলুন, একটি হার্ডওয়্যার ও দুইটি মোদি দোকান এবং মালামাল সম্পূর্ণরূপে পুড়ে গেছে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
অপর দিকে গাজীপুর সদর উপজেলায় একই রাতে মোমবাতি থেকে এক অগ্নিকান্ডে ৩১টি ঘর পুড়ে গেছে। পরে শ্রীপুর ফায়ার স্টেশনের কর্মীরা গিয়ে আগুন নেভান। শ্রীপুর ফায়ার স্টেশনের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান, রবিবার রাত ৮টার দিকে সদর উপজেলার শিরিরচালা এলাকায় হাজী রুকনের ভাড়াবাড়িতে এক ভাড়াটে মোমবাতি জ্বালাতে গিয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। পরে তা বিছানা ও পুরো ঘরে ছড়িয়ে পড়ে। মুহুর্তে আগুন নিয়ন্ত্রণহীণ হয়ে ওই বাড়ির ২০ কক্ষে এবং পাশে থাকা জাহাঙ্গীর আলমের ১১টি কক্ষে বিস্তার লাভ করে। খবর পেয়ে শ্রীপুর ফায়ার স্টেশনের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে সোমবার সকাল ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে হাজী রুকনের ভাড়া বাড়ির ২০টি এবং জাহাঙ্গীর আলমের ভাড়া বাড়ির ১১টি কক্ষ এবং কক্ষে থাকা মালামাল পুড়ে গেছে। এতে ১০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে আগুনে হতাহত হয়নি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন