ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

বহুমুখী উন্নয়নে মেগা প্রকল্প তৈরি করা হয়েছে

বিভাগীয় সমন্বয় সভায় মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহী সিটি কর্পোরেশনের বহুমুখী উন্নয়নে মেগা প্রকল্প তৈরি করা হয়েছে। এই প্রকল্পটি অনুমোদন হলে নতুন এক জায়গায় যাবে রাজশাহী। গতকাল বুধবার দুপুরে রাজশাহী সিটি কর্পোরেশনের মিনি কনফারেন্স কক্ষে বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
বিভাগীয় সমন্বয় সভায় সিটি কর্পোরেশনের সকল কার্যক্রম অনলাইনের (কম্পিউটার প্রোগ্রামিং) আওতায় আনা, ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে প্রতিদিনের হাজিরা নিশ্চিতকরণ, সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীকে পরিচয়পত্র প্রদান, সিটি কর্পোরেশনের কর্মকর্তাদের জন্য কর্পোরেট মোবাইল সিম ব্যবহারের ব্যবস্থা, সিটিজেন চার্টার এবং প্রতিটি বিভাগের কর্মবন্টন প্রস্তুত, সরকারি শিক্ষা কার্যক্রমের আলোকে সিটি কর্পোরেশন কর্তৃক পরিচালিত প্রাক-প্রাথমিক বিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে শিক্ষা কার্যক্রম, কোর্ট চত্ত¡র থেকে শহীদ মিনার হয়ে শাহ্ মখদুম মাজার পর্যন্ত প্রকল্প গ্রহণ, নগর ভবনের প্রতিটি তলায় সিসিটিভির নিয়ন্ত্রণের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা, নির্মাণাধীন বহুতল মার্কেটসমূহের নির্মাণ কাজ, শহীদ এএইচএম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় নির্মিতব্য অফিস ভবনের ২য় তলায় রেস্ট হাউজ নির্মাণ, গরু জবেহের ব্যাপারে ¯øটার হাউজ নির্মাণে সাহেব বাজার এলাকায় স্থান বহাল রেখে শালবাগান ও নওদাপাড়া এলাকায় ¯øটার হাউজ নির্মাণের উদ্যোগ গ্রহণ, ওয়ানস্টপ সার্ভিস সেন্টারের মাধ্যমে জনগণকে দ্রুত সেবা প্রদান নিশ্চিতকরণ, সরু চাকার রিক্সা আগামী ১লা জুলাই ২০১৯ হতে মহানগরীতে চলাচল নিষিদ্ধকরণ, অবৈধ পোস্টার, ব্যানার, ফেস্টুন ও লিফলেট বিতরণকারী প্রতিষ্ঠান/কোচিং সেন্টার সমূহের বিরুদ্ধে ব্যবস্থ গ্রহণসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।
সভার শেষে সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন, রাজশাহী মহানগরীর সড়ক নেটওর্য়াক প্রকল্পসহ আরো কয়েকটি প্রকল্পের বিস্তারিত তথ্য তুলে ধরেন।
প্রধান প্রকৌশলী জানান, ‘রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন’ শীর্ষক দুই হাজার ৭১৪ কোটি ৪২ টাকার প্রকল্প তৈরি করা হয়েছে। প্রকল্পটি চলতি মাসেই দাখিল করা হবে। সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাওগাতুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম, সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলর রেজাউন নবী দুদু, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও বর্তমান কাউন্সিলর নিযাম উল আযিম, কাউন্সিলর আব্দুল মোমিন, কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এএফএম আঞ্জুমান আরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান পরিছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলারসহ শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন