শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রুহুল আমিন হাওলাদারকে দুদকে তলবের নোটিশ হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ১২:২০ এএম

জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদকের দেয়া নোটিশ চার সপ্তাহের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি মো. কুদ্দুস জামানের বেঞ্চ এই আদেশ দেন। আদালতে এ বি এম রুহুল আমিন হাওলাদারের পক্ষে শুনানি করেন এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান। পরে আইনজীবী খুরশিদ আলম খান জানান, দুদকের তলবের নোটিশ চার সপ্তাহের জন্য স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট। ফলে তাকে আর দুদকে হাজির হতে হবে না।
এর আগে গত ২৮ মার্চ দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য এ বি এম রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদক। দুদকের পক্ষে উপ-পরিচালক সৈয়দ আহমদ সাবেক জাপা মহাসচিবকে ওই নোটিশ পাঠান। নোটিশে তাকে ৪ এপ্রিল দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।
প্রসঙ্গত, শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ বি এম রুহুল আমিন হাওলাদারকে গত বছরের ১৩ সেপ্টেম্বর মামলার অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সৈয়দ আহমেদ তাকে ১৮ সেপ্টেম্বর দুদক প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য নোটিশ পাঠান। পটুয়াখালী থেকে আসা একটি অভিযোগ ও ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা বিশ্লেষণ করে অস্বাভাবিক সম্পদ বৃদ্ধির বিষয়টি আমলে নিয়ে রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে তারা। পরে তা বন্ধ হয়ে যায়। ২০১৭ সালে নতুন করে আবার এ বিষয়ে অনুসন্ধানে নামে দুদক। এরই প্রেক্ষিতে গত ২৮ মার্চ ফের তাকে সেগুনবাগিচায় প্রধান কার্যালয়ে হাজির হতে নোটিশ দিয়েছিল দুদক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন