রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীর বাথানবাড়ি সীমান্তে বিজিবি - পাচারকারী গুলি বিনিময়

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ৭:২১ পিএম

রাজশাহীর পবা উপজেলার পশ্চিম বাথানবাড়ি সীমান্তে গত শুক্রবার মধ্যরাতে অস্ত্র ও মাদক পাচারকারীদের সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। পাচারবিরোধী এ অভিযানে বিজিবি-১ ব্যাটালিয়নের একটি দল অংশ নেয়। ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম এ অভিযানে নেতৃত্ব দেন। বিজিবি সূত্র জানায়, সীমান্ত পথে অস্ত্র ও মাদক পাচার করে আনা হবে- এমন খবরে তারাও অস্ত্র, গোলাবারুদ, বাইনোকুলার, নাইট ভিশন গগলস এবং বুলেটপ্রুফ জ্যাকেটসহ পূর্নপ্রস্তুতি নেয়। এরপর তারা পদ্মা নদী অতিক্রম করে বিজিবির চর মাজারদিয়াঢ় সীমান্ত ফাঁড়ি এলাকার সীমান্ত পিলার ৫৬/২-১-এস থেকে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের ভেতরে পশ্চিম বাথানবাড়ি নামক স্থানে অবস্থান নেন।
এছাড়াও আভিযানে থাকা দলটিকে সহায়তা দিতে পদ্মা নদীর পূর্বপাড়ে ছয়টি ও পশ্চিম পাড়ে তিনটি বিশেষ টহল দল প্রস্তুত রাখা হয়। ব্যাটালিয়ন সদরেও প্রস্তুত থাকে ১৫ সদস্যের একটি টহল দল।
রাত দেড়টার দিকে চার-পাঁচজনের একটি পাচারকারী দল ভারত থেকে অস্ত্র ও মাদক নিয়ে আসার সময় পশ্চিম বাথানবাড়ি এলাকায় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে দলটিকে লক্ষ্য করে পিস্তল দিয়ে গুলি করে।
এ সময় বিজিবি সদস্যরাও আত্মরক্ষায় গুলি করে। এ সময় পাচারকারীরা ম্যাগাজিনসহ অস্ত্র, গুলি এবং ফেনসিডিল ফেলে ফায়ার করতে করতে পালিয়ে যায়। পাচারকারীরা ভারতের ভেতরে ঢুকে পড়ায় বিজিবি আর সামনে এগোতে পারেনি।
লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম জানান, গোলাগুলির পর ঘটনাস্থল থেকে পাচারকারীদের ফেলে যাওয়া তিনটি ম্যাগাজিন, আমেরিকার তৈরি দুটি পিস্তল, সাত রাউন্ড গুলি এবং ১২০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।
এগুলো পবার দামকুড়া থানায় হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে থানায় বিজিবির পক্ষ থেকে আলাদা দুটি মামলাও দায়ের করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন