বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বাজেটে গার্মেন্টস শিল্পে বরাদ্দ বাড়ানোর দাবি

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : কম মূল্যে খাদ্যসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের রেশনিং চালু করতে জাতীয় বাজেটে গার্মেন্টস শিল্পে বরাদ্দ বৃদ্ধির দাবি জানিয়েছে কয়েকটি গার্মেন্টস শ্রমিক সংগঠন।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. তৌহিদুর রহমান লিখিত বক্তব্যে বলেন, আসন্ন বাজেটে পোশাক শ্রমিকদের জন্য কাক্সিক্ষত বরাদ্দ না থাকলে শ্রমজীবী মানুষের জন্য বাস্তব পদক্ষেপ গ্রহণ করার বিষয়ে সরকারের আন্তরিকতা প্রশ্নবিদ্ধ হবে। তাই আসন্ন বাজেটে গার্মেন্টস শ্রমিকের জন্য বরাদ্দ বাড়িয়ে ১ হাজার টাকার প্যাকেজ মূল্যে ৩০ কেজি চাল, ১৫ কেজি আটা, ৫ লিটার ভোজ্যতেল, ৫ কেজি চিনি, ৫ কেজি ডাল ও দুই কেজি শিশুখাদ্য (গুঁড়াদুধ) প্রদানের লক্ষ্যে রেশনিং চালুর ব্যবস্থা করতে হবে। এছাড়া ক্রমাগত বাড়িভাড়ার অত্যাচার থেকে রক্ষার জন্য সরকারি-বেসরকারি উদ্যোগে ডরমেটরি নির্মাণ, বিনা সুদে অর্থ প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় বরাদ্দের দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আলমগীর রনী, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোটের সভাপতি মাহতাব উদ্দিন শহীদ, বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সমন্বয়ক মো. বজলুর রহমান বাবলু, বাংলাদেশ পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহমিনা রহমান, গণতান্ত্রিক গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক নাসরিন আক্তার, জাতীয় গার্মেন্টস শ্রমিক জোটের সাধারণ সম্পাদক আব্দুল মালেক এবং বাংলাদেশ সংযুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের নির্বাহী সভাপতি শেফালী হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন