বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

না’গঞ্জে জুয়েলারী থেকে ২শ’ ভরি স্বর্ণ চুরি

প্রকাশের সময় : ২২ মে, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নগরীর ব্যস্ততম এলাকা কালীর বাজারে একটি স্বর্ণের দোকানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। অজ্ঞাত চোরের দল পাশের দোকানের তালা ভেঙ্গে পরে ওই দোকানের দেয়াল ভেঙ্গে পাশের হীরা জুয়েলার্সে প্রবেশ করে ২শ’ ভরি স্বর্ণ, নগদ ২ লাখ টাকা এবং ৫০ হাজার টাকার প্রাইজবন্ড নিয়ে গেছে বলে জুয়েলারীর মালিক দাবি করেছেন। ঢাকা থেকে সিআইডির অপরাধ তদন্ত বিভাগের একটি টিম শনিবার বিকালে ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে।
হীরা জুয়েলার্সের স্বত্বাধিকারী রতন দেবনাথ বলেন, তিনি শুক্রবার গ্রামের বাড়ি কুমিল্লায় ছিলেন। শনিবার সকাল সাড়ে ৯টায় স্থানীয় ব্যবসায়ীরা ফোন করে তার দোকানে চুরির ঘটনা জানান। কুমিল্লা থেকে নারায়ণগঞ্জে এসে অন্যান্য ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে দোকানে প্রবেশ করেন। তখন দেখতে পান তার জুয়েলারীর পূর্বপাশে থাকা গোপালের দোকানের দেয়াল ভাঙ্গা। চোরের দল প্রথমে গোপালের দোকানের তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে। তারপর গোপালের দোকানের পশ্চিম দিকের দেয়াল ভেঙ্গে তার মালিকানাধীন হীরা জুয়েলার্সে প্রবেশ করে। গোপালের দোকানের একাংশে স্বর্ণ শিল্পীরা অলংকার তৈরী করেন এবং অপরাংশে হাত ঘড়ি মেরামত করা হয়। দোকান থেকে রতন দেবনাথের আত্মীয় স্বজনের ১শ’ ভরি, বিভিন্ন কাস্টমারের অর্ডার দেওয়া ৭০ ভরি এবং দোকানের নিজস্ব ৩০ ভরিসহ মোট ২শ’ ভরি স্বর্ণ, নগদ ২ লাখ টাকা এবং ৫০ হাজার টাকা সমমূল্যের প্রাইজবন্ড নিয়ে গেছে তিনি জানান। কালির বাজার জুয়েলারী সমিতির সাধারণ সম্পাদক গোপাল রায় বলেন, অবস্থা দেখে মনে হচ্ছে, ঘটনার সঙ্গে জড়িতরা দীর্ঘ সময় নিয়ে এই চুরি করেছে। নগরীর মধ্যে এমন এলাকায় দেয়াল ভেঙ্গে চুরি করা খুব সহজ নয়। এছাড়া চোরেরা দোকানে স্থাপিত সিসি ক্যামেরার ডিবিআর নিয়ে গেছে যাতে কোন ভিডিও ফুটেজে ছবি না থাকে। রাতে ওই এলাকায় নিয়োজিত নৈশ প্রহরীদের জিজ্ঞাসাবাদের প্রয়োজন রয়েছে বলে তিনি মনে করেন।
অন্যান্য জুয়োলারীর মালিকরা বলেন, এই এলাকায় দোকানের নিরাপত্তার লক্ষে পার্শ্ববর্তী একটি ভবনে সিসি টিভি ক্যামেরা লাগানো ছিল। কিন্তু সেই ক্যামেরাটি চুরির সময় উল্টোপাশে ঘুরানো ছিল। এখানে ২৪ ঘন্টা পুলিশ দায়িত্ব পালন করেন। আর এই দোকানগুলোর নিরাপত্তায় রহমান (৫০) ও সিরাজ (৩৫) দুইজন নৈশ প্রহরী দায়িত্ব পালন করতেন। কিন্তু কিভাবে এই চুরি সংঘটিত হলো তা রহস্যজনক। চুরির ধরণ দেখে মনে হয় চুরির পরিকল্পনাটিও ছিল দীর্ঘ দিনের।
চুরির ঘটনায় ঢাকা থেকে শনিবার বিকালে ঘটনাস্থলে আসে অপরাধ তদন্ত বিভাগের একটি টিম। ৬ সদস্যের ওই টিমের নেতৃত্বে থাকা ওসি আবদুর রহিম বলেন, স্থানীয় পুলিশকে সহায়তা করার জন্য আমরা এখানে এসেছি। আপাতত ঘটনাস্থল থেকে প্রয়োজনীয় আলামত সংগ্রহ করেছি। পরবর্তীতে নিয়মানুযায়ী তদন্ত কাজ করবে স্থানীয় পুলিশ। নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মালেক বলেন, শুক্রবার রাতে কালীরবাজারে হীরা জুয়েলার্সে চুরি সংঘটিত হয়েছে। এখানে প্রায় ২শ’ ভরি স্বর্ণ খোয়া গেছে। এই ঘটনায় ঢাকার সিআইডি কে খবর দেওয়া হয়েছে, তারা কাজ করছে। চুরির ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উল্লেখ্য, এর আগেও কালিরবাজারে আল আমীন জুয়েলার্সে চুরি সংঘটিত হয়েছিল। কিন্তু পুলিশ সেই চুরির কোন কূল কিনারা করতে পারেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন