রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রিনলাইনকে বিকেল ৩টার মধ্যে টাকা দেয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১২:৩৮ পিএম

গ্রিনলাইন বা‌সের চাপায় পা হারা‌নো রা‌সেল‌কে ৫০ লাখ টাকা পরিশোধ করতে আজ ১০ এপ্রিল পর্যন্ত হাইকোর্ট সময় বেঁধে দিলেও সে নির্দেশনা এখনও মানা হয়নি। বুধবার বিকেল ৩টার মধ্যে কিছু টাকা পরিশোধের আবারও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে নির্দেশ পালন করা না হলে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ৪ এপ্রিল এক শুনানিতে হাইকোর্ট বলেন, গ্রিনলাইন যদি ১০ এপ্রিলের মধ্যে ক্ষতিপূরণের টাকা পরিশোধ না করে তবে যেন ১১ এপ্রিলের টিকিট বিক্রি বন্ধ করে।

গত বছরের ২৮ এপ্রিল কেরানীগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে যাত্রাবাড়ীর হানিফ উড়ালসড়কে গ্রিনলাইন পরিবহনের বাসের চাপায় পা হারান রাসেল। এ ঘটনায় রাসেলের বড় ভাই আরিফ সরকার বাসচালক কবির মিয়ার বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় গত বছরের ২৮ এপ্রিল মামলা করেন।

বেপরোয়া বাসের চাপায় পা হারানো রাসেলকে দুই সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা দিতে গত ১২ মার্চ গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষকে নির্দেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে তার পায়ে অস্ত্রোপচার করতে হলে তার জন্য খরচ বহন করতে নির্দেশ দেয়া হয়।

কিন্তু গ্রিনলাইন কর্তৃপক্ষ ওই টাকা পরিশোধ করতে গড়িমসি করে আসছে। রাসেল আইনজীবী জানিয়েছেন, রা‌সেল‌কে ৫০ লাখ টাকা ১০ এপ্রিলের মধ্যে দেয়া হাইকোর্টের নির্দেশ পালন করা হয়নি। আদালত জানিয়েছেন আজ বুধবার বিকেল ৩টার মধ্যে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ পালন না হ‌লে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
parvez ১০ এপ্রিল, ২০১৯, ১:৪৯ পিএম says : 0
হাইকোর্ট কি পারবে গ্রিন লাইনের সাথে ?
Total Reply(0)
Uttam ১০ এপ্রিল, ২০১৯, ৩:০৫ পিএম says : 0
মহামান্য হাইকােট একবার ভেবে দেখা উচিত, বাংলাদেশের সড়ক পরিবহনের রাস্তা গুলো শুধু যানবাহনের জন্য ন।। এই সড়কে কিনতু মানুষ, গরু, কুকুর বেড়াল সহ ছােট বড় সব ধরনের যানবাহন চলাচল করে, এ চাড়াও বাংলাদেশের সড়ক পরিবহনের আইন ২/পারসন জনগন মানে অন্যদের এই আইন সমধ্যে ধারনা নেই।ইচ্ছা করে ও রাস্তার উপর দিয়ে হাটে।।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন