ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়ার অভিযোগ গঠন শুনানি ২৩ এপ্রিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ১:০৯ পিএম

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ অন্য আসামিদের অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। ঢাকার ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালত বুধবার এ আদেশ দেন।

এদিন পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত বিশেষ জজ আদালতে নাইকো মামলায় খালেদা জিয়ার অভিযোগ গঠন শুনানির কথা ছিল। তবে খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি।

এ জন্য বিচারক মামলার শুনানি আজকের মত মুলতবি রেখে আগামী ২৩ এপ্রিল অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করেন। খালেদা জিয়ার আইনজীবী জিয়া উদ্দিন জিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নাইকো দুর্নীতি মামলার আসামিরা হলেন— বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, ঢাকা ক্লাবের সাবেক সভাপতি সেলিম ভূঁইয়া, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন এবং জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন।

এই মামলায় তিন জন আসামি পলাতক। তারা হলেন— সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক ও নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোঃ রিমন ইসলাম ১০ এপ্রিল, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
আমার মাকে ছেড়ে দেও। তানা হলে অনেক সমস্যা পড়বে বাংলাদেশের রাজণীতি ব্যবস্থা ।
Total Reply(0)
নাম প্রকাশে অনিচ্ছুক ১০ এপ্রিল, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
দয়া করে আমাদের জেলে নেও। আমার মাকে ছেড়ে দেও প্রশাসক ভাই আমার মা নির্দোশ দয়া কর।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন