বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি ছাত্রদলের

রাবি রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র সংগঠনগুলোর রাজনৈতিক কর্মকাণ্ডের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার ও দলীয় ট্রেন্ড পুুনঃনির্মাণের দাবি জানিয়েছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ভিসি বরাবর দেওয়া স্মারকলিপিতে তারা এ দাবি জানান। এ সময় ভিসির পক্ষে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান স্মারকলিপি গ্রহণ করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করা ছাত্রসংগঠনগুলোর গণতান্ত্রিক অধিকার। দীর্ঘদিন যাবত ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা থাকায় ছাত্রসংগঠনগুলো তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমান ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতির সঙ্গে রাজনৈতিক নিষেধাজ্ঞা অযৌক্তিক। দ্রুত রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের পাশাপাশি ছাত্রসংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত লক্ষ্যে ক্যাম্পাসে ছাত্রদলের দলীয় টেন্ড পুনঃনির্মাণের দাবি জানান তারা। এছাড়াও রাকসু নির্বাচনের উদ্যোগকে প্রশংসনীয় বলে স্মারকলিপিতে উল্লেখ করা হয়। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দিন চৌধুরী সানিন, প্রচার সম্পাদক মেহেদী হাসান, শাখা ছাত্রদলের সদস্য তুষার শেখ, জহিরুল ইসলাম, আব্দুল লতিব, ফারুক হোসেন প্রমুখ।
এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড.লুৎফর রহমান বলেন, ছাত্রদলের নেতারাকর্মীরা দলীয় ট্রেড নির্মাণের অনুমতি চেয়েছে এবং রাজনৈতিক নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে। এ বিষয়ে বিশ^বিদ্যালয় ভিসিকে দ্রুত অবহিত করা হবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন