শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভারপ্রাপ্ত সেনাপ্রধান সামছুল হকের মায়ের কুলখানি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম

ভারপ্রাপ্ত সেনাপ্রধানের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হকের মা রাবেয়া খাতুনের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার আসরের নামাজের পর ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় জামে মসজিদে এ কুলখানি অনুষ্ঠিত হয়। এতে সামরিক-বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সাংবাদিকসহ অনেক আত্মীয়স্বজন ও শুভাকাক্সক্ষীরা অংশ নেন।
গত ১৬এপ্রিল বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতায় ভুগে মারা যান রাবেয়া খাতুন। তিনি ১৯১৭ সালে জন্মেছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০২ বছর। পরদিন জোহরের নামাজের পর ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় জামে মসজিদে তার জানাজা হয়। মরহুমা রাবেয়া খাতুন চার ছেলে, তিন মেয়ে এবং অনেক শুভাকাঙ্খী ও গুণগ্রাহী রেখে গেছেন। সবার মধ্যে লে. জেনারেল সামছুল হক ছোট।
এদিকে, রাবেয়া খাতুনের মৃত্যুতে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এক বার্তায় শোকাহত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বর্তমানে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে কঙ্গো ও সুদান সফররত রয়েছেন।
লেফটেন্যান্ট জেনারেল মো. সামছুল হক বলেন, আমার মা একজন প্রাণবন্ত মানুষ ছিলেন। দীর্ঘ জীবনে তিনি অনেক মানুষের শ্রদ্ধা আর ভালোবাসা পেয়েছেন। এছাড়া তিনি সব সময় দেশের জন্য ও মানুষের জন্য কিছু করতে শিখিয়ে গেছেন। আমরা মায়ের দেখানো পথই অনুসরণ করেছি। তিনি তার মায়ের রূহের মাগফিরাতের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন